আওয়ামী লীগের দুই বিদ্রোহীসহ ৯ জনের প্রার্থিতা স্থগিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০১ পিএম, ২০ ডিসেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দৌড়ে থাকা আরও নয়জনের প্রার্থিতা স্থগিত করেছেন হাইকোর্ট। উপজেলা চেয়ারম্যান পদে থেকে পদত্যাগ না করে নির্বাচনে অংশগ্রহণ করায় তাদের প্রার্থিতা স্থগিত করেন আদালত।

এর আগে নির্বাচন কমিশন তাদের প্রার্থিতা বৈধ করে যে আদেশ দিয়েছিলেন তার বিরুদ্ধে ওইসব আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের করা পৃথক রিট আবেদনের প্রেক্ষিতে ইসির দেয়া আদেশ স্থগিত করেন হাইকোর্ট। ফলে এই নয় প্রার্থীর নির্বাচনে অংশগ্রহণ করা অনিশ্চিত হয়ে পড়েছে। আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

এদের মধ্যে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী দুইজন হলেন- ময়মনসিংহ-৮ আসনের মাহমুদ হাসান সুমন। অপরজন হলেন- রংপুর-১ আসনের মো. আসাদুজ্জামান। এছাড়া বাকি সাতজন বিএনপি মনোনীত উপজেলার চেয়ারম্যান ও স্বতন্ত্র প্রার্থী।

এরা হলেন- জামালপুর-৪ আসনে ফরিদুল কবির তালুকদার শামীম, বগুড়া-৩ আসনে আব্দুল মুহিত তালুকদার, ব্রাহ্মণবাড়িয়া-৪ আসনে মো. মুসলিম উদ্দিন, ঝিনাইদহ-২ আসনে অ্যাডভোকেট আবদুল মজিদ, ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনে বশিরুল্লাহ জুরু (স্বতন্ত্র), জয়পুরহাট-১ আসনে ফজলুর রহমান এবং রাজশাহী-৬ আসনে আবু সাইদ চাঁদ।

নির্বাচনসংক্রান্ত আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসান ও খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ সাত উপজেলা চেয়ারম্যানের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট শাহ্ মঞ্জুরুল হক। তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট পলাশ চন্দ্র রয়, ব্যারিস্টার সুব্রত কুমার কুন্ড, অ্যাডভোকেট সৈয়দা নাসরিন ও আবু তোরাব আলী। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

এফএইচ/এইউএ/এনএফ/বিএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।