খালেদার আপিল নিষ্পত্তির সময় বাড়ানোর আদেশ মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:১৯ এএম, ৩০ জুলাই ২০১৮
ছবি-ফাইল

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ডপ্রাপ্ত বেগম খালেদা জিয়ার আপিল নিষ্পত্তিতে বেধে দেয়া (৩১ জুলাই পর্যন্ত) সময় বাড়ানোর রিভিউ আবেদনের শুনানি শেষ হয়েছে। এবিষয়ে আদেশের জন্য আগামীকাল মঙ্গলবার দিন ধার্য করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

সোমবার (৩০ জুলাই) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনর নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এ দিন ধার্য করেন।

আদালতে আজ খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও জয়নুল আবেদীন। তাদের সঙ্গে ছিলেন ব্যারিস্টার একেএম এহসানুর রহমান। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম।

ব্যারিস্টার এহসানুর রহমান জাগো নিউজকে জানান, ৩১ জুলাইয়ের মধ্যে বেগম খালেদা জিয়ার আপিল নিষ্পত্তির জন্য বেধে দেয়া সময় বৃদ্ধির জন্য আবেদন করা হয়েছে। এবিষয়ে আদেশের জন্য আগামীকাল মঙ্গলবার দিন ধার্য করেছেন আপিল বিভাগ।

এর আগে গত ২৬ জুলাই চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী তাদের আবেদনের শুনানির জন্য ২৯ জুলাই দিন ঠিক করেন। ২৯ জুলাই (রোববার) আদালত বিষয়টি গ্রহণ করে ৩০ জুলাই (সোমবার) শুনানির জন্য দিন ঠিক করে দিন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজার বিরুদ্ধে খালেদা জিয়ার আপিল শুনানি শেষ করতে হাইকোর্টকে ৩১ জুলাই সময় বেধে দেন আপিল বিভাগ। কিন্তু এ সময়ের মধ্যে শুনানি শেষ করা সম্ভব না হওয়ায় আপিল বিভাগে একটি রিভিউ আবেদন দায়ের করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

আদালত ওই আবেদনের শুনানি ৩১ জুলাই পর্যন্ত স্ট্যান্ড ওভার রাখেন। তবে ৩১ জুলাইয়ের মধ্যে হাইকোর্টে আপিল নিষ্পত্তি না হলে পরে সময় বাড়ানোর বিষয়টি বিবেচনা করা হবে। এর পরিপ্রেক্ষিতে নিয়ম অনুসারে গত বৃহস্পতিবার চেম্বার আদালতে আবেদন জানানো হয়। পরে চেম্বার আদালত আবেদনটি শুনানির জন্য ২৯ জুলাই দিন নির্ধারণ করে দেন।

এফএইচ/এমবিআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।