আইনজীবী মুনির শরিফের স্মরণসভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩৫ পিএম, ১৮ জুলাই ২০১৮

সদ্যপ্রয়াত তরুণ আইনজীবী শাহ মো. মুনির শরিফ হতে পারতেন আইনজীবীদের পাইয়োনিয়ার (অগ্রগামী)। অল্পসময়ের মধ্যে তিনি গর্ব করার মতো আইনজীবী হয়ে উঠেছিলেন।

বুধবার বিকেলে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয় এলএলএম লইয়ার্স অ্যাসোসিয়েশন (ডুলা) আয়োজিত আইনজীবী মুনির শরিফের স্মরণসভা ও দোয়া মাহফিলে বক্তারা এসব কথা বলেন।

স্মরণসভায় অংশ নিয়ে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন। তিনি আইনজীবী মুনির শরিফের কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন।

আইনজীবীরা বলেন, ভবিষ্যতে মুনির শরিফ প্রতিথযথা আইনজীবী হয়ে দেশে ন্যায়বিচার প্রতিষ্ঠায় গৌরবোজ্জ্বল ভূমিকা রাখতে পারতেন। অল্পসময়ের মধ্যে তিনি উল্লেখ্যযোগ্য ও নির্ভরযোগ্য আইনজীবী হয়ে উঠেছিলেন। তার মৃত্যুতে আইন অঙ্গনে অপূরণীয় শূন্যতার সৃষ্টি হলো।

উল্লেখ্য, বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান আবদুল বাসেত মজুমদারের জামাই শাহ মো. মুনির শরিফ ৮ জুলাই ইন্তেকাল করেন। তিনি ঢাবির আইন বিভাগের সাবেক ছাত্র।

স্মরণসভায় আবদুল বাসেত মজুমদার বলেন, মুনির শরিফ ছিল আমার ছেলের মতো। আইনজীবী ও বিচারকদের মুখে তার প্রশংসা শুনে আমি খুব গর্ববোধ করতাম। পিতার কাঁধে সন্তানের লাশ কত ভারী, তা শুধু সেই বাবাই বোঝে যার সন্তান মারা গেছে। তার মৃত্যু আমার জন্য হৃদয়বিদারক ঘটনা। তার উত্থান হয়েছিল দ্রুত, সে চলেও গেল দ্রুত।

সভায় আরও বক্তব্য দেন আপিল বিভাগের বিচারপতি মো. ইমান আলী, বিচারপতি মির্জা হোসেইন হায়দার, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন, বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইউসুফ হোসেন হুমায়ুন, সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু, জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মো. মিজানুর রহমান, আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শম রেজাউল করিম ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হক প্রমুখ।

সংগঠনটির সম্পাদক শেখ আলী আহমেদ খোকনের সঞ্চালনায় আইনজীবী একেএম ফয়েজের সমভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন আইনজীবী সমিতির সাবেক সম্পাদক অ্যাডভোকেট মো. মমদাজ উদ্দিন আহমেদ, মো. সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও ফাহিমা নাসরিন মুন্নি প্রমুখ।

এফএইচ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।