সুপ্রিম কোর্টের আন্তরিকতায় মুগ্ধ দুই বিদেশি অধ্যাপক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০০ পিএম, ০৯ জুলাই ২০১৮

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারকার্য প্রত্যক্ষ করেছেন দুই বিদেশি। তারা হলেন,যুক্তরাষ্ট্রের ইয়েল ইউনিভার্সিটির ল’ স্কুলের প্রফেসর সারা লুলো ও প্রফেসর গ্যব্রিয়ালা ফার্নান্দোজ।

সোমবার বেলা পৌনে ১১টায় সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল জাকির হোসেন এই দুই বিদেশি অধ্যাপককে নিয়ে আপিল বিভাগে প্রবেশ করেন। পরে আদালতের সবার আন্তরিকতায় মুগ্ধ বলে সাংবাদিকদের জানান তারা।

এজলাস কক্ষে বেলা ১১টা পর্যন্ত প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চের বিচার কার্য দেখেন তারা। তখন আদালতে খালেদা জিয়ার একটি মামলার রিভিউ শুনানি চলছিল। তার পক্ষে শুনানি করছিলেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী।

পরে আপিল বিভাগ বিরতিতে গেলে আদালত কক্ষ থেকে বের হন ওই দুই বিদেশি। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অধ্যাপক সারা লুলো বলেন, ‘আমরা অনেক কিছু শিখলাম, সুপ্রিম কোর্টের বিচারকার্য দেখলাম। আইনের শাসন (রুলস অব ল) এবং বিচার বিভাগের কার্যক্রম দেখার অংশ হিসেবেই আমাদের আজকের পরিদর্শন। এখানকার সবার আন্তরিকতায় আমরা মুগ্ধ।

এফএইচ/এমএমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।