দৈনিক পূর্বকোণের বিরুদ্ধে বিএনপি নেতার মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৫:৪৯ পিএম, ০৩ জুন ২০১৮

চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক পূর্বকোণ পত্রিকার বিরুদ্ধে তথ্য বিকৃতি ও মিথ্যা ভিত্তিহীন সংবাদ প্রকাশের অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

রোববার দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-৫ আল ইমরান এর আদালতে মামলাটি করেন রাঙ্গুনিয়ার পোমরা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ আলমগীর।

বাদীপক্ষের আইনজীবী ইফতেখার হোসেন মোহসীন জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আদালত মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য পাঁচলাইশ থানাকে নির্দেশ দিয়েছেন।’

উল্লেখ্য, গত বছরের ১১ অক্টোবর পূর্বকোণ পত্রিকায় ‘বিশ্বের শীর্ষ দুর্নীতিবাজ পরিবারে তৃতীয় খালেদা’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করা হয়। ওই সংবাদে ‘ফক্স নিউজ পয়েন্ট এবং র‌্যাকার ওয়াইল্ড’ নামে দুটি সংবাদের সূত্র উল্লেখ করলেও পরদিন কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ করে অনলাইন সংস্করণ থেকে সংবাদটি তুলে নেয়। পাশাপাশি প্রিন্ট সংস্করণে প্রতিবাদ ছাপিয়ে দুঃখ প্রকাশ করেন।

পরে ১৫ অক্টোবর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জড়িয়ে ‘অসত্য সংবাদ’ প্রকাশের ঘটনায় দায়ের করা একটি মামলায় চট্টগ্রামে আঞ্চলিক দৈনিক পূর্বকোণ পত্রিকার সম্পাদক তসলিম উদ্দিন চৌধুরী ও পরিচালনা সম্পাদক জসীম উদ্দিন চৌধুরীর বিরুদ্ধে সমন জারি করেন আদালত।

আবু আজাদ/জেএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।