‘সরকারের সদিচ্ছার ওপর খালেদার মুক্তি নির্ভর করে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৮ পিএম, ২৯ মে ২০১৮
ছবি-ফাইল

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়টি সরকারের সদিচ্ছার ওপর নির্ভর করে বলে মন্তব্য করেছেন তার আইনজীবী ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

কুমিল্লার হত্যা ও নাশকতার দুই মামলায় খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন আপিল বিভাগের চেম্বারজজ আদালতে স্থগিত হওয়ার পর এক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

খালেদা জিয়াকে কারাগারে রেখে তারা (আওয়ামী লীগ) নির্বিঘ্নে দেশে বাকশাল কায়েম করবে বলেও মন্তব্য করেন খালেদার এই আইনজীবী।

তিনি বলেন, সরকার চায় একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করতে। সেই স্বপ্ন কোনো দিনও সার্থক হবে না, সেটা আমরা বিশ্বাস করি।

এর আগে দুপুরে কুমিল্লার নাশকতার দুই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেয়া ছয় মাসের জামিন আদেশ স্থগিত করেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বারজজ আদালত।

একইসঙ্গে, মামলা দুটি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য আগামী ৩১ মে দিন ধার্য করেন আদালত। রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আদেশ দেন।

এই মামলায় খালেদা জিয়ার হাইকোর্টের দেয়া জামিন আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আপিল শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। অন্যদিকে, খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, এজে মুহাম্মদ আলী ও জয়নুল আবেদীন। তাদের সঙ্গে ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন, বদরোদ্দোজা বাদল, কায়সার কামাল প্রমুখ।

এফএইচ/জেএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।