বিএনপি প্রার্থীর আবেদন শুনানি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১২ পিএম, ০৮ মে ২০১৮

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ওপর হাইকোর্টের দেয়া তিন মাসের স্থগিত আদেশের বিরুদ্ধে বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকারের করা আবেদনের শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়েছেন চেম্বার জজ আদালত।

মঙ্গলবার দুপুরে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আদেশ দেন।

আগামীকাল (বুধবার) প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।

আপিল শুনানিতে বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকারের পক্ষে ছিল ব্যারিস্টার মওদুদ আহমেদ, অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন।

অন্যদিকে রিট আবেদনকারী শিমুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম সুরুজের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ।

এর আগে গতকাল সোমবার বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকারের পক্ষে আপিল আবেদন করেন অ্যাডভোকেট জয়নুল আবেদিন ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। ওই দিন দুপুরে তারা শুনানির জন্য চেম্বার জজ আদালতের বিচারক হাসান ফয়েজ সিদ্দিকীর খাস কামরায় গেলে বিচারক বিষয়টি আজকের কার্যতালিকার প্রথম দিকে রেখে দিন ধার্য করেন।

উল্লেখ্য, গত ৬ মে (রোববার) ভোটের মাত্র ৯ দিন আগে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন ৩ মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট।
এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত একটি বেঞ্চ এই আদেশ দেন। একই সঙ্গে ঢাকা জেলার অন্তর্গত ৬টি মৌজা গাজীপুর সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত করে নির্বাচনের তফসিল ঘোষণা কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে আদালত রুল জারি করেন।

শিমুলিয়া ইউনিয়নের ৬টি মৌজা গাজীপুর সিটি কর্পোরেশনে অন্তর্ভুক্তের বৈধতা চ্যালেঞ্জ করে এবং নির্বাচনের তফসিল নিয়ে সাভারের শিমুলিয়া এই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম সুরুজ রিটটি করেন।

এফএইচ/এমবিআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।