জাহাঙ্গীরের আপিল করার কথা একটি কৌশল : হাসান উদ্দিন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৮ পিএম, ০৭ মে ২০১৮
জাহাঙ্গীর আলম (বামে), হাসান উদ্দিন সরকার (ডানে)

গাজীপুর সিটি কর্পোরেশন (জিসিসি) নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করে দেয়া হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করেছেন ওই নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী হাসান উদ্দিন সরকার।

এদিকে এই সিটিতে আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলমও বলেছেন, তিনি হাইকোর্টের এই আদেশের প্রত্যাহার চেয়ে আপিল করবেন। সোমবার সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতির সভাপতির কক্ষের সামনে দাঁড়িয়ে সাংবাদিকদের সঙ্গে তিনি এ কথা বলেন।

জাহাঙ্গীর আলম বলেন, ‘আমি নিজেও চাই চলমান প্রক্রিয়ায় গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন হোক। তাই হাইকোর্টের স্থগিতাদেশের বিরুদ্ধে আমিও আপিল করার সিদ্ধান্ত নিয়েছি। যে কোনো প্রক্রিয়ায় নির্বাচনটা যেন হয়। গাজীপুর সিটির উন্নয়নের স্বার্থে আমরা নির্বাচন চাই। আমরা গণতন্ত্র চর্চা করতে চাই। গাজীপুর সিটির নির্বাচনের স্বার্থে আমি সবার কাছে সহযোগিতা চাই। এ জন্য আমি হাইকোর্টেও এসেছি।

এ প্রসঙ্গে বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকার বলছেন, আওয়ামী লীগ প্রার্থী জাহাঙ্গীর আলম আপিল করার কথা যে বলেছেন, এটি একটি কৌশল মাত্র। কারণ ক্ষমতাসীনরাই আদালতের মাধ্যমে এই নির্বাচন বন্ধ করিয়েছে। তারা জানে যে এই নির্বাচনে আমি বিপুল ভোটে জয়ী হবো। এটি জানার পরই তারা নির্বাচন স্থগিতের এই প্রক্রিয়ায় গিয়েছে।

সোমবার সুপ্রিল কোর্ট আইনজীবী সমিতির সভাপতির কক্ষের সামনে দাঁড়িয়ে হাসান উদ্দিন সরকার এসব কথা বলেন।

রোববার গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন তিন মাসের জন্য স্থগিত ঘোষণা করেন হাইকোর্ট। সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত শিমুলিয়া এলাকার এক ব্যক্তির রিট আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদ সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, শিমুলিয়ার ছয়টি মৌজাকে গাজীপুর সিটি কর্পোরেশনে অন্তর্ভুক্তির বিষয় নিয়ে এক ব্যক্তি রিট আবেদন করেন। ওই রিটে নির্বাচন স্থগিতেরও আবেদন করা হয়।

এফএইচ/জেডএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।