বিমানের অভ্যন্তরীণ রুটে ভাড়া নির্ধারণে নীতিমালা নয় কেন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩২ পিএম, ০৭ মে ২০১৮

অভ্যন্তরীণ রুটে বিমান চলাচলের ক্ষেত্রে ভাড়া নির্ধারণ ও আনুষাঙ্গিক চার্জের ক্ষেত্রে নীতিমালা প্রণয়নের নির্দেশ কেন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

একই সঙ্গে অভ্যন্তরীণ রুটে ভাড়া নির্ধারণের নীতিমালা প্রণয়ন না করার ব্যর্থতা কেন অবৈধ ঘোষণা করা হবে না রুলে তাও জানতে চেওয়া হয়েছে।

এক রিট আবেদনের শুনানি নিয়ে সোমবার হাইকোর্টের বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মো. শহিদুল ইসলাম শামীম এই রিট আবেদন দায়ের করেন। তার পক্ষে আদালতে আজ শুনানি করেন ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল।

পরে ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল বলেন, এক এক কোম্পানি একেক ধরনের ভাড়া নিচ্ছেন। টিকিট বাতিল-সংক্রান্ত চার্জসহ বিভিন্ন চার্জেও অসঙ্গতি থাকে। তাই অভ্যন্তরীণ রুটে সরকারি বেসরকারি সব উড়োজাহাজের ভাড়াসহ সব চার্জ একই রকম নির্ধারণে নীতিমালা প্রণয়নে কেন নির্দেশ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। চার সপ্তাহের মধ্যে সব কোম্পানিসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলেছেন আদালত।

এফএইচ/এমবিআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।