রাজীবের পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার বিষয়ে আদেশ আজ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:১২ পিএম, ০৭ মে ২০১৮

রাজধানীতে দুই বাসের চাপায় হাত হারানো তিতুমীর কলেজের শিক্ষার্থী রাজীব হাসানের পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার বিষয়ে আজ (সোমবার) আদেশ দেবেন হাইকোর্ট। আদেশের জন্য হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চে বিষয়টি এক নম্বরে রাখা রয়েছে।

বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ বিষয়ে আদেশ দেবেন বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

এর আগে রোববার তিনি (আইনজীবী) চিকিৎসাধীন অবস্থায় রাজীব হাসানের মারা যাওয়ার তথ্য হাইকোর্টকে জানিয়েছেন।

গত ৩ এপ্রিল দুই চালকের বেপরোয়া বাস চালানোর শিকার হন রাজীব। দুই বাসের চাপায় হাত কাটা পড়ে রাজীবের। আশংকাজনক অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনা নিয়ে সংবাদ প্রকাশের পর ৪ এপ্রিল রিট আবেদন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

রিটের শুনানি নিয়ে হাইকোর্ট অন্তবর্তীকালীন নির্দেশনার পাশাপাশি রুল জারি করেন। রাজীবের চিকিৎসার খরচ স্বজন পরিবহনের মালিক এবং বিআরটিসিকে বহনের নির্দেশ দেন হাইকোর্ট। একই সঙ্গে, তাকে ক্ষতিপূরণ হিসেবে এক কোটি টাকা দিতে কেন নির্দেশ দেয়া হবে না, সাধারণ যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে বিদ্যমান আইন কঠোরভাবে কার্যকর করতে কেন নির্দেশনা দেয়া হবে না এবং প্রয়োজনে ভবিষ্যতে এ ধরণের ঘটনার পুনরাবৃত্তি রোধে আইন সংশোধন বা নতুন করে বিধিমালা প্রণয়নের কেন নির্দেশ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়।

তবে রুল জারির পর রাজীব ১৬ এপ্রিল সোমবার দিবাগত রাত ১২টা ৪০ মিনিটে মারা যান। এ অবস্থায় ৬ মে রোববার এ তথ্য আদালতকে অবহিত করেন আইনজীবী। গতকাল আদালতে উপস্থাপন করার পর আজ এ বিষয়ে আদেশ দেয়ার জন্য রয়েছে বলেও জানান তিনি।

এফএইচ/এমবিআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।