১১ সাক্ষীর জেরার বিষয়ে খালেদার আপিল আবেদন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৭ এএম, ২৪ অক্টোবর ২০১৭

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রাষ্ট্রপক্ষের ১১ সাক্ষীর জেরা পুনরায় করার অনুমতি চেয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার করা আবেদন নিষ্পত্তি করে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে আপিল করা হয়েছে। মঙ্গলবার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এই আবেদন করা হয়েছে। খালেদার জিয়ার আইনজীবী প্যানেলের সদস্য ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী এ তথ্য জানিয়েছেন।

এর আগে গত ২২ অক্টোবর জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রাষ্ট্রপক্ষের ১১ সাক্ষীকে জেরা চেয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার করার আবেদন পর্যবেক্ষণসহ নিষ্পত্তি করে দেন হাইকোর্ট। বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

একই সঙ্গে আরও দুই সাক্ষীর পুনরায় জেরার প্রয়োজন নেই বলে আদেশ দেন আদালত। আজ (মঙ্গলবার) ওই রায়ের বিরুদ্ধে আপিল করেন খালদা জিয়ার আইনজীবীরা।

এর আগে ১১ সাক্ষীর বিষয়ে ২৭ জুলাই বিচারিক আদালত খালেদা জিয়ার আবেদন নাকচ করে দেন। পরে ২ সাক্ষীর পুনরায় জেরা এবং ৯ সাক্ষীর মূল জেরা চেয়ে হাইকোর্ট আবেদন করা হয়। রোববার হাইকোর্ট ২ সাক্ষীর পুনরায় জেরার প্রয়োজন নেই বলে আদেশ দেন।

তবে ৯ জনের বিষয়ে তারেক রহমানের ক্ষেত্রে যে সকল বিষয়ে জেরা করা হয়েছে। ওই জেরার বিষয়গুলো খালেদা জিয়ার ক্ষেত্রেও ব্যবহার করতে বলেছেন আদালত।

এফএইচ/আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।