আইসিডিডিআর,বিতে প্রধান বিচারপতির স্বাস্থ্য পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩৪ এএম, ০৮ অক্টোবর ২০১৭

ছুটিতে থাকা প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা তিন বছরের জন্য সস্ত্রীক অস্ট্রেলিয়ার ভিসা পেয়েছেন। ভিসা পাওয়ার দুদিনের মাথায় রোববার সকালে মহাখালীতে আন্তর্জাতিক উদারাময় গবেষণা কেন্দ্র (আইসিডিআর,বি) হাসপাতালে যান প্রধান বিচারপতি।

হাসপাতালের সংশ্লিষ্ট সূত্র জানায়, প্রধান বিচারপতি কিছু পরীক্ষা-নিরীক্ষা করেছেন। তবে কী ধরনের পরীক্ষা-নিরীক্ষা করেছেন তা জানায়নি ওই সূত্র।

গত বৃহস্পতিবার গুলশান-২ এ অবস্থিত ভারতের ভিসা সেন্টারে গিয়ে আবেদন করেন প্রধান বিচারপতি ও তার স্ত্রী সুষমা সিনহা। ওইদিন তাদের বায়োমেট্রিক প্রক্রিয়া সম্পন্ন হয়। এরপরই ভিসা পান প্রধান বিচারপতি

প্রধান বিচারপতির বড় মেয়ে সূচনা সিনহা দীর্ঘদিন অস্ট্রেলিয়ায় বসবাস করছেন। সেখানেই প্রধান বিচারপতি সস্ত্রীক অবস্থান করবেন বলে জানা গেছে।

এর আগে শনিবার বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ডা. সজল কৃষ্ণ ব্যানার্জি প্রধান বিচারপতির স্বাস্থ্য পরীক্ষা করেন।

এদিকে শনিবার বিকেল ৫টার দিকে প্রধান বিচারপতির হেয়ার রোডের বাসভবনে প্রবেশ করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জি। ঘণ্টাব্যাপী অবস্থান করে সন্ধ্যা ৬টার দিকে তিনি বাসভবন থেকে বেরিয়ে যান।

এর আগে প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাৎ করেন তার বন্ধু আতিক চৌধুরী। বিকেল ৫টা ১০ মিনিটের দিকে গুলশানের এই ব্যবসায়ী ভবনটিতে প্রবেশ করেন।

এদিকে শনিবার দুপুরে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার অরুণাভ চক্রবর্তী ও হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (অর্থ) ফারজানা ইয়াসমিনও প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাৎ করেন।

ছুটিতে থাকা সুরেন্দ্র কুমার সিনহা বর্তমানে তার সরকারি বাসভবনে রয়েছেন।

প্রধান বিচারপতিকে জোরপূর্বক ছুটিতে পাঠানো হয়েছে বলে দাবি বিএনপির। বিএনপির এই অভিযোগের পরিপ্রেক্ষিতে আইনমন্ত্রী আনিসুল হক জানান, তিনি ক্যান্সারে আক্রান্ত। অসুস্থ যে কেউই নিয়ম অনুযায়ী ছুটিতে যেতে পারেন।

এফএইচ/একে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।