বেঞ্চ কর্মকর্তাদের সতর্ক করলেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৬ পিএম, ০৪ অক্টোবর ২০১৭

দুর্নীতি ও অনিয়ম পাওয়া গেলে কাউকে ছাড় দেয়া হবে না বলে সুপ্রিম কোর্টের বেঞ্চ কর্মকর্তাদের সতর্ক করলেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞা।

তিনি কর্মকর্তাদের উদ্দেশে বলেছেন, কোনো রায় বা আদেশ বিচারক কর্তৃক স্বাক্ষর হওয়ার পর তা দ্রুত সংশ্লিষ্ট শাখায় পাঠিয়ে দেবেন। দিনের কাজ দিনে শেষ করবেন। আগে কী করেছেন সেটা ভুলে যান।

বুধবার সুপ্রিম কোর্টে কর্মরত বেঞ্চ অফিসার ও সহকারী বেঞ্চ অফিসারদের উদ্দেশে দেয়া অভিভাষণে তিনি এ কথা বলেন। সুপ্রিম কোর্ট মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, সরকারি চাকরি অনেক মূল্যবান। আপনারা যে পদে আছেন এই পদে থেকে কোনো প্রকার দুর্নীতি ও অনিয়মে জড়াবেন না। এ ধরনের কোনো অভিযোগ প্রমাণিত হলে তাকে চাকরিচ্যুত করা হবে। কোনো ছাড় দেয়া হবে না।

ওয়াহহাব মিঞা বলেন, হাইকোর্টের কোনো বেঞ্চের দৈনন্দিন মামলার কার্যতালিকায় এদিক-অদিক করবেন না। এ ধরনের অভিযোগ যদি কোনো আইনজীবী করেন তাহলে আমি ব্যবস্থা নেব।

অনুষ্ঠানে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম, আপিল বিভাগের রেজিস্ট্রার জাকির হোসেন, হাইকোর্টের রেজিস্ট্রার আবু সৈয়দ মো. দিলজার হোসেন, অতিরিক্ত রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মো. সাব্বির ফয়েজ প্রমুখ উপস্থিত ছিলেন।

এফএইচ/জেডএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।