অসহায় রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর আহ্বান সুপ্রিম কোর্ট বারের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫১ এএম, ৩০ আগস্ট ২০১৭

মিয়ানমারের রাখাইন রাজ্যে সহিংসতায় অসংখ্য মানুষ হতাহতের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

বুধবার সংগঠনের সভাপতি অ্যাড. জয়নুল আবেদীন ও সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন এক যৌথ বিবৃতিতে এই উদ্বেগ জানান।

বিবৃতিতে রোহিঙ্গাদের ওপর চলমান নির্যাতনকে অমানবিক ও হৃদয় বিদারক হিসেবে উল্লেখ করা হয়। পাশাপাশি মিয়ানমারের নিরাপত্তা বাহিনীর নির্যাতন ও গুলির মুখে জীবন নিয়ে পালিয়ে আসা অসহায় রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে এবং তাদের আশ্রয় দিতে বাংলাদেশের আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানানো হয়।

এ ছাড়া আশ্রয় পাওয়া রোহিঙ্গাদের জানমালের নিরাপত্তা নিশ্চিত করে মিয়ানমার সরকারের সঙ্গে আলোচনার মাধ্যমে তাদেরকে নিজ দেশে ফেরত পাঠাতে সরকারের প্রতি আহ্বান জানান এই দুই আইনজীবী নেতা।

বিবৃতিতে আরও বলা হয়,মিয়ানমারের সরকারি বাহিনীর অত্যাচারে নিরীহ নারী-পুরুষ ও শিশুরা নিরাপদ আশ্রয়ের জন্য নাফ নদীর বিস্তৃত এলাকা জুড়ে সরু রাস্তায়, জঙ্গলে অবস্থান করে চরম অনিশ্চয়তার মাঝে দিন যাপন করছে। এই দৃশ্য অমানবিক, হৃদয় বিদারক।

এফএইচ/এমএমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।