প্রধান বিচারপতির সঙ্গে দেখা করেছেন গওহর রিজভী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩১ এএম, ২২ আগস্ট ২০১৭

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার সঙ্গে দেখা করেছেন প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী। বৈঠকের বিষয়টি মঙ্গলবার সন্ধ্যায় জাগো নিউজকে নিশ্চিত করেছেন প্রধান বিচারপতির একান্ত সচিব জেলা জজ মো. আনিসুর রহমান। তিনি বলেন, প্রধান বিচারপতির সঙ্গে প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী সৌজন্য সাক্ষাৎ করেছেন। মঙ্গলবার বেলা ৩টার দিকে সুপ্রিম কোর্টে প্রধান বিচারপতির চেম্বারে যান তিনি। বৈঠক চলে ৩০ থেকে ৩৫ মিনিট পর্যন্ত।

সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে সরকারের সঙ্গে বিচার বিভাগের অব্যাহত টানাপোড়েনের মধ্যেই স্থায়ী বৈঠক করলেন প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা। তাদের মধ্যে কোন বিষয়ে কথোপকথন হয়েছে তা জানা যায়নি। এছাড়া গওহর রিজভীর এমন হঠাৎ আগমন সম্পর্কে সুপ্রিম কোর্ট প্রশাসনের কেউ মন্তব্যও করতে চাননি। এর আগে রায় প্রকাশ পাওয়ার পর সম্প্রতি প্রধান বিচারপতির সঙ্গে তার বাসভবনে বৈঠক করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পরে গণমাধ্যমকে তিনি বলেন, ষোড়শ সংশোধনীর রায় নিয়ে আমরা কথা বলেছি।

এদিকে আজ মঙ্গলবার সুপ্রিম কোর্ট চত্বরে মানববন্ধনে আওয়ামীপন্থী আইনজীবীদের সংগঠন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব ব্যারিস্টার ফজলে নূর তাপস ২৪ আগস্টের মধ্যে প্রধান বিচারপতিকে পদত্যাগের আল্টিমেটাম দিয়েছেন।

এছাড়া অাওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল সোমবার প্রধান বিচারপতির কথা উল্লেখ করে বলেছেন, ‘রাষ্ট্রপতি যাকে নিয়োগ দিলেন তিনিই অাবার রাষ্ট্রপতির ক্ষমতা কেড়ে নিতে চাচ্ছেন। তিনি বলেন, দুর্নীতিবাজদের রক্ষা করা ও পক্ষ নেয়া প্রধান বিচারপতির কাজ নয়। প্রধান বিচারপতি তার পর্যবেক্ষণে সংসদ সদস্যদের নিয়ে যে বৈধতা ও অবৈধতার প্রশ্ন এনেছেন এ ধরনের প্রশ্ন অাসতে পারে না। কথাগুলো পর্যবেক্ষণে লেখার অাগে এ পদ থেকে ওনার সরে যাওয়া উচিত ছিল।’

এফএইচ/এইউএ/এসএইচএস/ওআর/আরআইপি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।