কল্যাণপুরে জঙ্গি আস্তানা : জঙ্গি নেতা সোহেল মাহফুজ রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৫৩ পিএম, ২৫ জুলাই ২০১৭

রাজধানীর কল্যাণপুরে জঙ্গি আস্তানায় অভিযানে হতাহতের ঘটনায় দায়ের করা মামলায় জঙ্গি নেতা সোহেল মাহফুজকে তিন দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার তার দশ দিনের রিমান্ড আবেদন করেন মামলা তদন্তকারী কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক জাহাঙ্গীর আলম। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম জসিম উদ্দিন তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ৭ জুলাই চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পুস্কুনি এলাকা থেকে সোহেলকে গ্রেফতার করা হয়। এরপর ৯ জুলাই গুলশানের মামলায় তাকে সাত দিনের রিমান্ডে নেয়া হয়। ১৭ জুলাই ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রোববার (২৩ জুলাই) তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।

প্রসঙ্গত, গত বছরের ২৫ জুলাই রাজধানীর কল্যাণপুরের ৫ নম্বর সড়কে ‘জাহাজ বিল্ডিং’-এ রাতভর অভিযান চালায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ওইদিন সকালে এক ঘণ্টার মূল অভিযানে নয় জঙ্গি নিহত হন।

ওই ঘটনায় আহত হন রিগ্যান নামে আরও একজন। তারা সবাই নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন নব্য জেএমবি’র (জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ) সদস্য বলে জানায় পুলিশ।

এর দু’দিন পর মিরপুর মডেল থানার পরিদর্শক (অপারেশন) মো. শাহ জালাল আলম সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা দায়ের করেন। মামলায় ১০ জনকে আসামি করা হয়।

জেএ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।