ঢাবি শিক্ষক ফরিদীকে বাধ্যতামূলক ছুটিতে পাঠানো নিয়ে রিট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৭ পিএম, ২৩ জুলাই ২০১৭

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবির) অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক রুশাদ ফরিদীকে সিন্ডিকেট সভার সিদ্ধান্তে বাধ্যতামূলক ছুটিতে পাঠানোর বিষয় চ্যালেঞ্জ করে দায়ের করা রিটের ওপর প্রথম দিনের শুনানি অনুষ্ঠিত হয়েছে। এ বিষয়ে সোমবার আবারও শুনানি অনুষ্ঠিত হবে।

রোববার হাইকোর্টের  বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্নয়ে গঠিত বেঞ্চ শুনানি শেষে পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করেছেন। আদালতে রিটের পক্ষের আইনজীবী ছিলেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া।

তিনি জানান, ড. রুশাদের বাধ্যতামূলক ছুটির আদেশের বিরুদ্ধে করা রিটের প্রাথমিক শুনানি হয়েছে। সোমবার আবার শুনানি হবে। আশা করি সোমবারের শুনানিতে অ্যাটর্নি জেনারেল থাকবেন।  

জ্যোতির্ময় বড়ুয়া আরও জানান, কোনো কারণ দর্শানো ছাড়াই বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট অধ্যাপক রুশাদ ফরিদীকে বাধ্যতামূলক ছুটিতে পাঠায়। যার বিরুদ্ধে গত (২০জুলাই) বৃহস্পতিবার হাইকোর্টে একটি রিট করা হয়।

এফএইচ/এমআরএম/এএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।