স্টাফ বাসের রুট পারমিট দেয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৯ এএম, ১৬ জুলাই ২০১৭

রাজধানীতে চলাচলকারী বিভিন্ন স্টাফ বাসের রুট পারমিট (অনুমতি) দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোট। একই সঙ্গে এসব স্টাফ বাসের রুট পারমিট কেন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

আদেশে রুট পারমিটের জন্য যারা আবেদন করেছেন তাদের আগামী এক মাসের মধ্যে এ পারমিট দেয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে।

এ সংক্রান্ত এক আবেদন শুনানি শেষে রোববার হাইকোর্টের বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন।

এর আগে স্টাফ বাস হিসেবে রুট পারমিট পেতে গত সপ্তাহে হাইকোর্টে রিট করেন স্টাফ বাস মালিক সমিতির সভাপতি মজিবুল হোসেন।

তিনি জানান, ঢাকা শহরে প্রায় ৬০০ বাস-মিনিবাস স্টাফ গাড়ি হিসেবে চলাচল করে। কিন্তু দীর্ঘদিন ধরে রুট পারমিট চেয়ে সংশ্লিষ্টদের কাছে আবেদন করলেও আমরা রুট পারমিট পাইনি।

রুট পারমিট না দেয়ায় স্টাফ বাসগুলো বলা যায় অবৈধভাবেই চলাচল করছে। আমরা অবৈধ হয়ে গাড়ি চালাতে চাই না। এজন্য রুট পারমিট পেতে নির্দেশনা চেয়ে আদালতে রিট করি। আজ আদালত শুনানি নিয়ে এ আদেশ দেন।

এফএইচ/আরএস/জেএইচ/এমএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।