জামিন পেলেন গাজীপুরের ছয় কাউন্সিলর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৪৬ এএম, ১৩ জুলাই ২০১৭

গাড়ি পুড়িয়ে নাশকতা সৃষ্টির অভিযোগে করা মামলায় গ্রেফতার গাজীপুর সিটি কর্পোরেশনের বিএনপি সমর্থক ছয় ওয়ার্ড কাউন্সিলরকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট।

ছয় কাউন্সিলর হলেন- ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. ফয়সাল আহমেদ সরকার, ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. তানভীর আহম্মেদ, ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. শহিদুল ইসলাম, ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. হান্নান মিয়া হান্নু, ৪৮ নম্বর ওয়ার্ড কাউন্সিল মো. সফি উদ্দিন এবং ৫৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শেখ মো. আলেক।

বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি মো. মিফতাহ উদ্দীন চৌধুরী ও এএনএম বসির উল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ শুনানি শেষে তাদের জামিন আবেদন মঞ্জুর করেন। আদালতে আজ কাউন্সিলরদের জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আবু হানিফ। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন শেখ একেএম মনিরুজ্জামান কবির।

এর আগে ১১ জুলাই (মঙ্গলবার) গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতে আত্মসমর্পণ করলে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন বিচারক মো. ইকবাল হোসেন।

২০১৬ সালের ১৫ এপ্রিল জয়দেবপুর থানাধীন চান্দনা চৌরাস্তায় একটি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ব্যাপারে জয়দেবপুর থানার এসআই আহাদুল ইসলাম বিশেষ ক্ষমতা আইনে ওইদিনই মামলা দায়ের করেন। ওই মামলায় সিটি মেয়র এমএ মান্নান ও কয়েকজন কাউন্সিলরসহ ৪০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২০-৩০ জনকে আসামি করা হয়।

ওই মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) হাফিজুর রহমান তদন্তপূর্বক আরও তিনজন কাউন্সিলরসহ মোট ৫১ জনের নাম উল্লেখ করে ওই বছরের ২৭ জুলাই আদালতে অভিযোগপত্র জমা দেন। এ সময় তদন্তকারী কর্মকর্তা ঘটনায় সংশ্লিষ্ট না থাকায় আটজনের নাম বাদ দেন।

এরপর মামলায় চার্জশিটভুক্ত পলাতক আট কাউন্সিলর গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত ছয় কাউন্সিলরের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আর দুজনকে জামিন দেন।

এ আদেশের বিরুদ্ধে গত ১২ জুলাই আপিল করেন ছয় কাউন্সিলর। আজ বৃহস্পতিবার ওই আবেদনের শুনানি শেষে তাদের অন্তর্বর্তীকালীন জামিন দিলেন আদালত।

এফএইচ/জেডএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।