বনানীর ধর্ষণ : সাফাত ও বিল্লালের জামিন আবেদন


প্রকাশিত: ০১:১৩ পিএম, ০৫ জুন ২০১৭

বনানীর ‘দ্য রেইন ট্রি’ হোটেলে দুই বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাত আহমেদ ও তার গাড়িচালক বিল্লাল হোসেনের জামিনের আবেদন করা হয়েছে।

সোমবার ঢাকা মহানগর হাকিম দেলোয়ার হোসেনের আদালতে তাদের আইনজীবীরা জামিনের এ আবেদন করেন। আদালত তাদের উপস্থিতিতে জামিন শুনানির জন্য ৮ জুন দিন ধার্য করেন।

এদিন কারাগার থেকে তাদের আদালতে হাজিরের নির্দেশ দেন বিচারক।

গত ১১ মে রাতে সিলেট থেকে সাফাত আহমেদকে গ্রেফতার করে পুলিশ। ১২ মে ঢাকা মহানগর হাকিম রায়হানুল ইসলাম তার বিরুদ্ধে ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন। ১৮ মে ধর্ষণের কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন সাফাত। জবানবন্দি শেষে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

অপরদিকে, ১৫ মে রাজধানীর নবাবপুর রোডের ইব্রাহীম হোটেল থেকে বিল্লালকে গ্রেফতার করে র্যা ব। পরদিন আদালতের মাধ্যমে বিল্লালকে চার দিনের রিমান্ডে নেয়া হয়। ২১ মে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন বিল্লাল। জবানবন্দিতে তিনি বলেন, ‘ধর্ষণের নয়, মারধরের ভিডিও ধারণ করেছি।’ জবানবন্দি শেষে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

উল্লেখ্য, ২৮ মার্চ বনানীর ‘দ্য রেইন ট্রি’ হোটেলে ধর্ষণের শিকার হন বিশ্ববিদ্যালয় পড়ুয়া দুই তরুণী। ওই ঘটনার ৪০ দিন পর ৬ মে রাজধানীর বনানী থানায় আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেন এক তরুণী।

এজাহারভুক্ত অপর চার আসামি হলেন- পিকাসো রেস্তোরাঁর অন্যতম মালিক ও রেগনাম গ্রুপের পরিচালক মোহাম্মদ হোসেন জনির ছেলে সাদমান সাকিফ, সাফাতের বন্ধু নাঈম আশরাফ (সিরাজগঞ্জের আবদুল হালিম), সাফাতের গাড়িচালক বিল্লাল ও দেহরক্ষী আবুল কালাম আজাদ (রহমত)।

বর্তমানে সবাই কারাগারে আটক রয়েছেন। তাদের মধ্যে সাফাত আহমেদ, সাদমান সাকিফ, নাঈম আশরাফ ও বিল্লাল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

জেএ/এমএআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।