সচিবের ছেলে হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড


প্রকাশিত: ০৭:২০ এএম, ২৯ মে ২০১৭

রাজধানীর কাফরুলে সাবেক পরিকল্পনা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব নুর উদ্দিনের ছেলে মহিউদ্দিন মিশু হত্যা মামলায় পাঁচজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

এছাড়া তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে। সোমবার ঢাকার ১নং বিশেষ জজ আদালতের বিচারক মো. আতাউর রহমান এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- হুমায়ুন কবির, আবুল কালাম, তরিকুল ইসলাম, ইসহাক ও কালাম। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- হাসেম, রাজা ও বাদশা। একই সঙ্গে প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। আর তিন আসামিকে খালাস দেয়া হয়েছে।

আদালতের স্পেশাল পিপি জাহাঙ্গির হোসেন দুলাল জাগো নিউজকে বলেন, মিশু হত্যা মামলার রায়ে আমরা সন্তুষ্ট।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০০৬ সালের ১৯ মে আসামিরা মিশুকে অপহরণ করে পাবনা জেলার আতাইকুলা গ্রামে নিয়ে যায়। এ সময় তারা ৬০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। কিন্তু টাকা না দেওয়ায় তাকে হত্যা করা হয়।

ওই ঘটনায় ২০০৬ সালের ১৩ জুলাই কাফরুল থানায় মামলা দায়ের করেন মিশুর বাবা নুর উদ্দিন। ২০০৭ সালের ৪ এপ্রিল মামলার চার্জশিট জমা দেন ডিবি পুলেশের পরিদর্শক মোস্তাফিজুর রহমান।

মিশু পিপলস ইউনিভার্সিটির প্রথম বর্ষের ছাত্র ছিল।

জেএ/এমএআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।