শুল্ক গোয়েন্দার তলবি নোটিশ এক মাসের জন্য স্থগিত


প্রকাশিত: ০৭:৪৭ এএম, ২২ মে ২০১৭
ফাইল ছবি

বনানীর হোটেল রেইন ট্রি কর্তৃপক্ষকে শুল্ক গোয়েন্দা বিভাগের তলবি নোটিশ এক মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে ওই নোটিশের কার্যক্রম কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুলও জারি করা হয়েছে।

রেইন ট্রি হোটেলের ব্যবস্থাপনা পরিচালককে শুল্ক গোয়েন্দা কার্যালয়ে হাজির হতে ওই নোটিশ দেয়া হয়েছিল।

সোমবার বিচারপতি হাইকোর্টের জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি ইকবাল কবির লিটনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে রেইনট্রি হোটেলের পক্ষে শুনানি করেন আইনজীবী আহসানুল করিম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম মনিরুজ্জামান।

গত ১৫ মে শুল্ক গোয়েন্দা অধিদফতরের পক্ষ থেকে রেইনট্রি হোটেলের এমডি শাহ মোহাম্মদ আদনান হারুনকে ২৩ মে হাজির হয়ে তার হোটেলে পাওয়া মদের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ দেয় আইনশৃংখলা বাহিনী। সেই নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন এমডি শাহ মোহাম্মদ আদনান হারুন।

গত ২৮ মার্চ দ্য রেইনট্রি হোটেলে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী ধর্ষণের শিকারের অভিযোগে ৬ মে বনানী থানায় মামলা হয়। আদালতে দেওয়া জবানবন্দিতে দুই ছাত্রী জানান, গত ২৮ মার্চ বনানীর দ্য রেইনট্রি হোটেলে জন্মদিনের অনুষ্ঠানে দাওয়াত দিয়ে তদের নেয়া হয়। সেখানে তারা ধর্ষণের শিকার হন।

পরে রেইনট্রি হোটেলে শুল্ক গোয়েন্দারা অভিযান চালিয়ে ১০ বোতল বিদেশি মদ উদ্ধার করেন। এগুলো উদ্ধারের সময় হোটেল কর্তৃপক্ষ বারের লাইসেন্স দেখাতে পারেনি। অবৈধভাবে এগুলো রাখার দায়ে হোটেলটির মালিকদের জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানায় কর্তৃপক্ষ।

নাম প্রকাশ না করার শর্তে রেইন ট্রি হোটেল কর্তৃপক্ষের আইনজীবী ওই নোটিশ এক মাসের জন্য স্থগিত হওয়ার বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন, এ সংক্রান্ত শুনানি শেষে হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

গত ১৭ মে আইনজীবীর মাধ্যমে অসুস্থতার কারণ দেখিয়ে কার্যালয়ে হাজির হতে এক মাসের সময় চেয়ে আবেদন করেছিলেন রেইন ট্রির মালিক।

এফএইচ/এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।