একাদশে নিজস্ব পদ্ধতিতে ভিকারুননিসার ভর্তি স্থগিত


প্রকাশিত: ১১:৫৪ এএম, ২১ মে ২০১৭
ফাইল ছবি

উচ্চ মাধ্যমিকে (একাদশ শ্রেণি) শিক্ষার্থী ভর্তিতে শিক্ষা মন্ত্রণালয়ের নীতিমালার বদলে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নিজস্ব নিয়মে ভর্তি করা যাবে সংক্রান্ত হাইকোর্টের দেয়া আদেশ ছয় সপ্তাহের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। ফলে শিক্ষা মন্ত্রণালয়ের নিয়ম অনুযায়ী ভিকারুননিসার একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রম চলবে।

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদন শুনানি শেষে রোববার আপিল বিভাগের বিচারপতি মির্জা হোসেইন হায়দারের চেম্বার জজ আদালত এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে গত ১৮ মে বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় ডেপুটি অ্যাটর্নি জেনারেল হরিদাস পাল এ আবেদন করেন।

এর আগে গত ১৬ মে উচ্চ মাধ্যমিকে (একাদশ শ্রেণি) শিক্ষার্থী ভর্তিতে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ক্ষেত্রে শিক্ষা মন্ত্রণালয়ের নীতিমালা স্থগিত রাখার নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। ফলে মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী এসএসসিতে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে শিক্ষার্থী ভর্তি না করে নিজস্ব নীতিমালায় শিক্ষার্থী ভর্তি করতে পারবে বলা হয়।

এ বিষয়ে দায়ের করা এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে গত ১৬ মে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দিয়েছিলেন। একই সঙ্গে ২০১৭ সালের এইচএসসি ভর্তির নীতিমালা কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়েও ওইদিন রুল জারি করেছিলেন আদালত।

এফএইচ/জেডএ/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।