শ্রম আইন কার্যকরে জুডিশিয়াল অফিসারদের প্রশিক্ষণ দেয়া হবে


প্রকাশিত: ১২:৫০ পিএম, ১৭ মে ২০১৭

শ্রম আইন কার্যকরে জুডিশিয়াল অফিসারদের প্রশিক্ষণ দেবে অভিবাসীদের নিয়ে কাজ করা আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও)। এ প্রশিক্ষণের মাধ্যমে আদালতে আইনের সঠিক ব্যবহার ও সময়ের দীর্ঘসূত্রিতা কাটবে।

বুধবার বিকেলে সচিবালয়ে শ্রম আইন নিয়ে আইএলও প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে  আইনমন্ত্রী মো. আনিসুল হক এ কথা জানান। এ সময় আইএলও প্রতিনিধিদলের সদস্যরা উপস্থিত ছিলেন।

আইনমন্ত্রী বলেন, বৈঠকে শ্রম আইন প্রয়োগে আদালতের ভূমিকা নিয়ে আলোচনা হয়েছে। শ্রম আইন কার্যকরে জুডিশিয়াল অফিসারদের প্রশিক্ষণে ব্যাপারে আমরা একমত হয়েছি।

‘এ অঞ্চলের প্রশিক্ষণের জন্য ঢাকাকে যেন কেন্দ্র করা হয়, তাহলে এ অঞ্চলে বিদেশি জুডিশিয়াল অফিসাররা আসবেন। এতে বাংলাদেশে অফিসারদের সঙ্গে ইন্টারকানেকশন বাড়বে, পুরো অঞ্চল উপকৃত হবে।’

আইমন্ত্রী বলেন, আমরা বলেছি, উন্নত দেশগুলোতে যেভাবে ট্রেনিং হয়, সেটাও যদি দেখানো হয়, তাহলে আমাদের অফিসাররা  ট্রেনিং নিতে পারবেন। এতে শ্রমিক অধিকার নিশ্চিতে শ্রম আইন কার্যকর আরও সহজ হবে।

এমইউএইচ/এমএমএ/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।