পরিবেশ ও বন মন্ত্রণালয়ের সচিবকে হাইকোর্টে তলব


প্রকাশিত: ০৯:১২ এএম, ১৭ মে ২০১৭

আদালতের আদেশ অমান্য করায় পরিবেশ ও বন মন্ত্রণালয়ের সচিব ও বাংলাদেশ বনশিল্প উন্নয়ন কর্পোরেশনের (এফআইডিসি) চেয়ারম্যানকে তলব করেছেন হাইকোর্ট।  আগামী ২৮ মে তাদের উপস্থিত হয়ে আদালত অবমাননার ব্যাখ্য দিতে বলা হয়েছে।

আদালত অবমাননার এক আবেদনের শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের সমন্বয়ে গঠিত বেঞ্চ আজ বুধবার এ আদেশ দেন। আবেদনকারীর আইনজীবী ব্যারিস্টার বদরুদ্দোজা বাদেল বিষয়টি নিশ্চিত করেছেন

নির্দেশ প্রতিপালন না হওয়ায় তাদের বিরুদ্ধে আদালত অবমাননার দায়ে কেন ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হবে না-তা জানতে রুল জারি করা হয়েছে।

আদালতে আবেদনকারীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল।

তিনি সাংবাদিকদের জানান, আদালতের নির্দেশ অনুযায়ী বাংলাদেশ ফরেস্ট ইন্ডাস্ট্রিজ ডেভেলপমেন্ট কর্পোরেশনের (বিএফআইডিসি) এক সাবেক কর্মীকে চাকরি বিধি অনুযায়ী সুযোগ-সুবিধা না দেয়ার বিষয়ে পরিবেশ সচিব ও  বিএফইডিসির চেয়ারম্যানকে তলব করেছেন হাইকোর্ট।  আগামী ২৮ মে সশরীরে উপস্থিত হয়ে তাদের এ বিষয়ে ব্যাখ্যা দিতে হবে।

তিনি জানান, বাংলাদেশ ফরেস্ট ইন্ডাস্ট্রিজ ডেভেলপমেন্ট কর্পোরেশনের সাবেক কর্মী মোকাররম হোসেন ২০০৫ সালে অবসরে যান। কিন্তু তাকে কোনো চাকরি ও অবসরের ক্ষেত্রে প্রাপ্ত সুবিধাদী দেয়া হয়নি। তার পাওনা ছিল ৬২ লাখ টাকার উপরে। সেই টাকা না পাওয়ায়  ২০১২ সালে হাইকোর্টে আবেদন করেন তিনি।

ওই আবেদনের পরিপ্রেক্ষিতে গত বছর ১৬ নভেম্বর এক মাসের মধ্যে ৩১ লাখ ৩২ হাজার ৩৫০ টাকা পরিশোধ করতে নির্দেশ দেন হাইকোর্ট।

আদালতের নির্দেশ অনুযায়ী নির্ধারিত সময়ে অর্থ প্রদান না করায় মোকাররম হোসেন ফের আবেদন করেন আদালতে। সেই আবেদনের শুনানি করে হাইকোর্ট এ আদেশ দিয়েছেন।

এফএইচ/এমএমএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।