রূপা সরকার হত্যায় একজনের যাবজ্জীবন


প্রকাশিত: ০৯:২৮ এএম, ০৮ মে ২০১৭

রাজধানীর সূত্রাপুরে রূপা সরকার হত্যা মামলায় ভাইপো হৃদয় লাল দে’র যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে দ্রুত বিচার ট্রাইব্যুনাল- ৩ এর বিচারক সাঈদ আহমেদ এ রায় ঘোষণা করেন।

মামলার রায়ে রূপা সরকারের ভাইপো হৃদয় লাল দে’র বিরুদ্ধে ৩০২ ধারায় অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় যাবজ্জীবন কারাদণ্ড এবং তার বিরুদ্ধে দায়ের করা চুরির অপর একটি মামলায় তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

অপর আসামি রুনা ইসলাম লাবনীর বিরুদ্ধে হত্যা মামলার অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দেয়া হয়। কিন্তু চুরির মামলা প্রমাণিত হওয়ায় তাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

এছাড়া শাশুড়ি মায়া রানী দে’কে উভয় মামলায় খালাস প্রদান করেন আদালত। 

মামলার বিবরণীতে জানা যায়, ২০১১ সালের ১৮ আগস্ট ভিকটিম রূপা সরকারকে পূর্বপরিকপ্লিতভাবে হত্যা করা হয়। ভিকটিম নিচু জাতের হওয়ার তাকে অপছন্দ করতেন শাশুড়ি। এ কারণে হৃদয় লাল দে, রুনা ইসলাম লাবনী ও শাশুড়ি মায়া রানী দে’র সহযোগিতায় রূপাকে হত্যা করা হয়।

ওই ঘটনায় নিহতের বড় বোন সেফালি রানী সরকার সূত্রাপুর থানায় একটি মামলা দায়ের করেন। ২০১২ সালের ২৭ মার্চ পুলিশ পরিদর্শক মনির হোসেন মোল্লা তার শাশুড়ি মায়া রানী দে, ভাইপো হৃদয় লাল দে ও বান্ধবী রুনা ইসলাম লাবনীকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন।

২০১২ সালের ১১ নভেম্বর আসামিদের বিরুদ্ধ অভিযোগ গঠন করেন আদালত। মামলায় ২২ জনের সাক্ষ্য নেয়া হয়।

জেএ/এমএআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।