সাব্বির হত্যা মামলা : আরও সময় পেলেন বসুন্ধরার চেয়ারম্যান


প্রকাশিত: ১২:৫৬ পিএম, ১৬ এপ্রিল ২০১৭

বসুন্ধরা গ্রুপের পরিচালক সাব্বির হত্যাকাণ্ড ধামাচাপা দিতে ঘুষ-লেনদেনের অভিযোগে দুদকের করা মামলায় গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান শাহ আলমের সময়ের আবেদন মঞ্জুর করেছেন আদালত। ফলে আগামী ১৬ মে (মঙ্গলবার) তাকে আদালতে হাজির হতে হবে।

রোববার ঢাকার ৩নং বিশেষ জজ আদালতের বিচারক আবু আহম্মেদ জমাদারের আদালতে তার হাজির হওয়ার দিন ধার্য ছিল। অসুস্থজনিত কারণে তিনি আদালতে হাজির হতে না পারায় সময়ের আবেদন দাখিল করেন তার আইনজীবীরা। পরে আদালত আবেদন মঞ্জুর করে ১৬ মে হাজির হওয়ার নির্দেশ দেন।

এর আগে ১২ মার্চ তার আদালতে হাজির হওয়ার দিন ধার্য ছিল। ওইদিনও তিনি হাজির না হওয়ায় সময়ের আবেদন দাখিল করলে আদালত তা মঞ্জুর করে ১৬ এপ্রিল দিন ধার্য করেন। মামলায় তার দুই ছেলে সাফিয়াত সোবহান ও সাদাত সোবহানকেও হাজির হওয়ার নির্দেশ দেন আদালত।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০০৬ সালের ৪ জুলাই বসুন্ধরা গ্রুপের পরিচালক সাব্বির খুন হলে একটি হত্যা মামলা করা হয়। ওই হত্যাকাণ্ড ধামাচাপা দিতে ২১ কোটি টাকা ঘুষ নেয়ার অভিযোগে ২০০৭ সালের ৪ অক্টোবর দুদকের উপ-পরিচালক আবুল কাসেম রমনা থানায় এ মামলা করেন। মামলায় তারেক রহমানসহ মোট আটজনকে আসামি করা হয়।

জেএ/আরএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।