মেয়র মান্নানের দ্বিতীয় বরখাস্তের আদেশও স্থগিত


প্রকাশিত: ১০:৫৯ এএম, ১৩ এপ্রিল ২০১৭

গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র অধ্যাপক এম এ মান্নানের বরখাস্তের আদেশ আবারও ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

একই সঙ্গে তাকে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আদেশ কেন বেআইনি ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

আগামী চার সপ্তাহের মধ্যে স্থানীয় সরকার সচিবসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

এ সংক্রান্ত আবেদন শুনানি করে বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে বৃহস্পতিবার মেয়র মান্নানের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, সঙ্গে ছিলেন আইনজীবী আবু হানিফ ও মাসুদ রানা।

আইনজীবী মাসুদ রানা সাংবাদিকদের বলেন, আদালত মেয়র মান্নানের বরখাস্তের আদেশ স্থগিত করেছেন। এর ফলে তার দায়িত্বে ফিরতে আর কোনো বাধা নেই।

এর আগে প্রথম দফায় বরখাস্তের আদেশ উচ্চ আদালতে স্থগিত হয়েছিল। এরপর দায়িত্বে ফেরার আগেই ফের বরখাস্ত হন তিনি। সেই থেকে এখনও বরখাস্ত রয়েছেন মেয়র মান্নান।

মেয়র মান্নানকে ২০১৫ সালের ১৯ আগস্ট প্রথম দফায় বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। সেই বরখাস্তের আদেশ ২০১৬ সালের ১১ এপ্রিল হাইকোর্ট স্থগিত করেন। ১৩ এপ্রিল আপিল বিভাগও হাইকোর্টের আদেশ বহাল রাখেন।

আদালতের রায়ে সেই বরখাস্তাদেশ স্থগিত হওয়ার পর ২০১৬ সালের ১৭ এপ্রিল মেয়র হিসেবে মান্নানের দায়িত্ব গ্রহণের কথা ছিল। কিন্তু ওই বছর ১৫ এপ্রিল ফের গ্রেফতার হন তিনি। ১৮ এপ্রিল তাকে দ্বিতীয় দফায় সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

এরপর উচ্চ আদালত থেকে জামিন নিয়ে চলতি বছর ৬ জানুয়ারি মুক্তি পান মেয়র মান্নান। পরে দ্বিতীয় দফায় বরখাস্তের আদেশ স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করেন তিনি। সেই আবেদনের শুনানি করে আদালত বৃহস্পতিবার এ স্থগিতাদেশ দেন।

এফএইচ/এমএআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।