শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলায় আত্মপক্ষ সমর্থন ১৬ এপ্রিল


প্রকাশিত: ১১:০১ এএম, ০৪ এপ্রিল ২০১৭
ফাইল ছবি

গোপালগঞ্জের কোটালীপাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলায় আসামিদের আত্মপক্ষ সমর্থনের জন্য ১৬ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার ঢাকার ২নং দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মমতাজ বেগম এ দিন ধার্য করেন।

মঙ্গলবার আদালতে আসামিদের আত্মপক্ষ সমর্থনের দিন ধার্য থাকলেও তাদের আদালতে হাজির না করায় সময় আবেদন করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী। আদালত তা মঞ্জুর করে ১৬ এপ্রিল নতুন দিন ধার্য করেন। মামলায় ৮৩ সাক্ষীর মধ্যে ৬৮ জনের সাক্ষ্য নেয়া হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ২০০০ সালের ২২ জুলাই কোটালীপাড়ার শেখ লুৎফর রহমান সরকারি আদর্শ কলেজ মাঠ প্রাঙ্গণে জনসভাস্থল থেকে ৭৬ কেজির একটি বোমা উদ্ধার করে সেনাবাহিনী। পরদিন (২৩ জুলাই) ৪০ কেজি ওজনের আরও একটি বোমা উদ্ধার করা হয়। এ ঘটনায় কোটালীপাড়া থানায় মামলা করেন তৎকালীন উপ-পরিদর্শক নূর হোসেন।

পরে ২০০১ সালের ৮ এপ্রিল সিআইডির সহকারী পুলিশ সুপার মুন্সি আতিকুর রহমান গোপালগঞ্জ আদালতে মুফতি আব্দুল হান্নানসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন। মামলাটি ২০১০ সালে ঢাকার ২নং দ্রুত বিচার ট্রাইব্যুনালে বদলি করা হয়।

মামলার অপর আসামিরা হলেন- মো. মহিবুল্লাহ, মুন্সি ইব্রাহিম, মো. মাহমুদ আজহার, মো. রাশেদ ড্রাইভার, মো. শাহ নেওয়াজ, মো. ইউসুফ, মো. লোকমান, শেখ মো. এনামুল ও মো. মিজানুর রহমান।

জেএ/জেএইচ/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।