হাজারীবাগ থেকে ট্যানারি স্থানান্তর করতেই হবে


প্রকাশিত: ০৯:৩১ এএম, ২৯ মার্চ ২০১৭
ফাইল ছবি

রাজধানীর হাজারীবাগে থাকা ট্যানারি আগামী ঈদুল আযহা পর্যন্ত রাখার জন্য সময় চেয়ে করা আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। ফলে ট্যানারি স্থানান্তরে আদালতের দেয়া আগের আদেশ বহাল রইলো।

পরপর দুইদিন এ সংক্রান্ত আবেদনের ওপর শুনানি করে বুধবার হাইকোর্টের বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. সেলিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে ট্যানারি কারখানার পক্ষে শুনানি করেন ব্যারিস্টার ফজলে নূর তাপস, ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরী। তাদের সহযোগিতা করেন ব্যারিস্টার উপমা বিশ্বাস ও অ্যাডভোকেট স্বপ্নীল ভট্টচার্য। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী জিনাত হক।

রিট আবেদনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট ফিদা এম কামাল ও সৈয়দা রেজোয়ানা হাসান।

এর আগে বুধবার সকালে আগামী ঈদুল আযহা পর্যন্ত সময় চেয়ে ট্যানারি মালিকরা আবেদন করেন।

গত ৬ মার্চ রাজধানীর হাজারীবাগের সব ট্যানারি কারখানা অবিলম্বে বন্ধের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। গত ১২ মার্চ হাইকোর্টের নির্দেশ বহাল রেখেছিলেন আপিল বিভাগ।

একইসঙ্গে কারখানাগুলোর বিদ্যুৎ, গ্যাস ও পানি বিচ্ছন্ন করাসহ সব সুযোগ-সুবিধা বন্ধ করে দেয়ার নির্দেশ দিয়েছিলেন আদালত। এর আগে ৩১ মার্চের মধ্যে ট্যানারি শিল্প কারখানা সরিয়ে নিতে নতুন করে সময়সীমা দিয়েছিল সরকার।

এফএইচ/জেডএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।