ঈদ পর্যন্ত সময় চান হাজারীবাগের ট্যানারি মালিকরা


প্রকাশিত: ১২:১১ পিএম, ২৮ মার্চ ২০১৭

রাজধানীর হাজারীবাগে থাকা ট্যানারির মালিকরা তাদের কারখানার কার্যক্রম আগামী ঈদুল আজহা পর্যন্ত চালাতে আদালতে আবেদন করেছেন। মঙ্গলবার আবেদনের ওপর প্রাথমিক শুনানি শেষে পরবর্তী শুনানির জন্য বুধবার দিন ধার্য করেন হাইকোর্ট। হাইকোর্টের বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. সেলিমের সমন্বয়ে গঠিত বেঞ্চে প্রথম দিনের শুনানি অনুষ্ঠিত হয়।

আদালতে ট্যানারি কারখানার পক্ষে শুনানি করেন ব্যারিস্টার ফজলে নূর তাপস, ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরী এবং তাদের সহযোগিতা করেন ব্যারিস্টার উপমা বিশ্বাস ও অ্যাডভোকেট স্বপ্নীল ভট্টাচার্য। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী জিনাত হক।

এর আগে মঙ্গলবার সকালে আগামী ঈদুল আজহা পর্যন্ত কার্যক্রম চালাতে রাজধানীর হাজারীবাগে থাকা ট্যানারি  কারখানার মালিকরা সময় আবেদন করেন। রিট আবেদনের পক্ষে ছিলেন অ্যাডভোটে ফিদা এম কামাল ও সৈয়দা রেজোয়ানা হাসান।

গত ১২ মার্চ হাজারীবাগে থাকা ট্যানারি কারখানা অবিলম্বে বন্ধে হাইকোর্টের নির্দেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। এর আগে ৬ মার্চ রাজধানীর হাজারীবাগের সব ট্যানারি কারখানা অবিলম্বে বন্ধের নির্দেশ দেন হাইকোর্ট। একইসঙ্গে কারখানাগুলোর বিদ্যুৎ, গ্যাস ও পানি বিচ্ছিন্ন করাসহ সব সুযোগ-সুবিধা বন্ধ করে দেয়ার নির্দেশ দেন আদালত।

এফএইচ/আরএস/ওআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।