স্বর্ণ চোরাচালান : আ.লীগ নেতাসহ ১২ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ


প্রকাশিত: ০১:৪৭ পিএম, ১৩ মার্চ ২০১৭

রাজধানীর পল্টনের ৬১ কেজি স্বর্ণ উদ্ধারের চাঞ্চল্যকর মামলায় এক আওয়ামী লীগ নেতাসহ ১২ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেছেন আদালত। সোমবার ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা এ চার্জশিট গ্রহণ করেন।

এর আগে ২০১৬ সালের ২ নভেম্বর আওয়ামী লীগের এক নেতাসহ ১২ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী অফিসার। চার্জশিটে উল্লেখ্য করা হয়, দেশি-বিদেশি একটি সমন্বিত সিন্ডিকেট চোরাচালানের উদ্দেশে স্বর্ণ আমদানি করে বিমানবন্দর পর্যন্ত নিয়ে আসতো। এরপর বাংলাদেশ বিমান ও সিভিল এভিয়েশনের কর্মকর্তা-কর্মচারীরা কৌশলে সেই স্বর্ণ বিমানবন্দর থেকে বের করে নিয়ে আসতেন। এদের সঙ্গে আওয়ামী লীগ নেতার জড়িত থাকার প্রমাণও মিলেছে।

চার্জশিটভুক্ত উল্লেখ্যযোগ্য আসামিরা হলেন, মো. আলী হোসেন, রিয়াজ উদ্দিন, হাজী মুজিবর রহমান, সালেহ আহমেদ, আবু আহমেদ, নবী নেওয়াজ খান, ওমর ফারুক, আলী হোসেন, উজ্জ্বল ঘোষ, পঙ্কজ সাহা ও নুরুল ইসলাম। এদের মধ্যে রিয়াজ উদ্দিন সিরাজগঞ্জ সদরের উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং নুরুল ইসলাম সিভিল এভিয়েশনের চাকরিচ্যুত এক কর্মকর্তা।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৫ ডিসেম্বর পুরানা পল্টনের ২৯/১ নম্বর বাসার ছয়তলার ফ্ল্যাটে অভিযান চালায় শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। এ সময় ৬১ কেজি ৫৩৮ গ্রাম ওজনের ৫২৮টি স্বর্ণের বার ও বিপুল পরিমাণ দেশি-বিদেশি মুদ্রা উদ্ধার করা হয়।

জেএ/ওআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।