প্রেম প্রত্যাখ্যানে জোড়া খুন : বখাটের মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল


প্রকাশিত: ০২:০৬ পিএম, ১২ মার্চ ২০১৭

নরসিংদীর শিবপুরের জোড়া খুনের ঘটনায় দায়ের করা মামলায় বখাটে কিরণ মিয়াকে নিম্ন আদালতের দেয়া মৃত্যুদণ্ডের আদেশ বহাল রেখেছেন হাইকোর্ট। একই সঙ্গে নিম্ন আদালতের যাবজ্জীবন সাজাপ্রাপ্ত অন্য আসামি জহিরকে খালাস দিয়েছেন আদালত।

রোববার হাইকোর্টের বিচারপতি আবু বকর সিদ্দিক ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের সমন্বয়ে গঠিত বেঞ্চ আপিল শুনানি করে এ রায় ঘোষণা করেন। আদালতে আসামি পক্ষে আইনজীবী ছিলেন নিতাই গোপাল দেবনাথ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান রুবেল, সহকারী অ্যাটর্নি জেনারেল কাজী বজলুর রশিদ ও দেলোয়ারা বেগম বেলা।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান রুবেল বলেন, নরসিংদীর শিবপুরের শিক্ষার্থী ইতিয়াজ বেগম ইতিকে (১৭) প্রতিনিয়ত উত্ত্যক্ত করত একই এলাকার বখাটে কিরণ মিয়া।

প্রেম প্রস্তাবে প্রত্যাখ্যাত কিরণ দলবলসহ ২০০২ সালের ১৯ আগস্ট রাতে জোরপূর্বক ইতিকে তুলে নিতে তাদের বাড়িতে যায়। এসময় বাধা দিলে ইতির ভাবি রুবি বেগম ও আত্মীয় মো. ফারুককে কুপিয়ে হত্যা করে।

এ ঘটনায় ২০০২ সালের ২২ আগস্ট রুবির স্বামী বাদী হয়ে শিবপুর থানায় হত্যা মামলা করেন। পরে ২০১১ সালের ২৮ জুন নরসিংদীর অতিরিক্ত দায়রা জজ এ কে এম আবুল কাসেম আসামি কিরণ মিয়াকে মৃত্যুদণ্ড ও জহিরকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

যাবজ্জীবন কারাদণ্ডের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন আসামি জহির। কিন্তু কিরণ পলাতক থাকায় কোনো আপিল করেননি। তবে মৃত্যুদণ্ড অনুমোদনের জন্য কিরণ মিয়ার ডেথ রেফারেন্স হাইকোর্টে আসে। আজ ডেথরেফারেন্স ও আপিলে শুনানি শেষে আদালত উপরোক্ত আদেশ দেন।

এফএইচ/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।