বিজিএমইএ’র সময় চেয়ে আবেদনের শুনানি রোববার


প্রকাশিত: ০৩:২৯ পিএম, ১১ মার্চ ২০১৭

রাজধানীর হাতিরঝিলে পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ ভবন ভাঙতে তিন বছর সময় চেয়ে করা আবেদনের ওপর শুনানির জন্য ১২ মার্চ দিন ধার্য করা হয়েছে। শুনানির বিষয়টি সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে রোববারের কার্যতালিকায় রয়েছে।

এর আগে ভবন থেকে বিভিন্ন অফিস সরিয়ে নিতে তিন বছর সময় চেয়ে বিজিএমইএ’র করা আবেদনটি ৯ মার্চ উপস্থাপন করা হলে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বে তিন সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এ দিন ধার্য করেন।  

ওইদিন আদালতে বিজিএমইএর পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী কামরুল হক সিদ্দিকী, সঙ্গে ছিলেন ব্যারিস্টার ইমতিয়াজ মইনুল ইসলাম। রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।
আইন না মেনে তৈরি করা বিজিএমইএর ১৬ তলা ভবন ভাঙতে রায় প্রথমে দিয়েছেন হাইকোর্ট। পরে এ রায়ের বিরুদ্ধে আপিল করেল আপিল বিভাগ হাইকোর্টের রায় বহাল রেখে রায় দেন। সর্বোচ্চ আদালতের এ রায় পুনর্বিবেচনা চেয়ে করা রিভিউ আবেদন গত ২ মার্চ খারিজ হওয়ায় বহুল আলোচিত এ ভবন ভাঙার বিষয়ে আইনি সব প্রক্রিয়া শেষ হয়।

বিজিএমইএ অফিস অন্যত্র স্থানান্তরে কদিন সময় লাগবে, তা জানিয়ে (৯ মার্চ) বৃহস্পতিবারের মধ্যে আবেদন করতে বলেছিলেন আদালত। এরই প্রেক্ষিতে সময় চেয়ে ৮ মার্চ বিজিএমইএ  আবেদন করে বলে জানান তাদের আইনজীবী ব্যারিস্টার ইমতিয়াজ মইনুল ইসলাম।

তিনি সাংবাদিকদের জানান, আদালতের আদেশ মোতাবেক বিজিএমইএ ভবন সরানোর জন্য তিন বছর সময় চাওয়া হয়েছে।  

এফএইচ/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।