নব্য জেএমবির ‘আধ্যাত্মিক নেতা’ ৭ দিনের রিমান্ডে


প্রকাশিত: ০৯:৫৪ এএম, ০৩ মার্চ ২০১৭

রাজধানীর কল্যাণপুরে জঙ্গি আস্তানা অভিযানে দায়ের করা মামলায় নব্য জেএমবি আধ্যাত্মিক নেতা এবং জেএমবির (মূল ধারার) একাংশের আমির মাওলানা আবুল কাশেমকে ৭ দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

শুক্রবার সিএমএম আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক জাহাঙ্গীর আলম।

শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বৃহস্পতিবার রাতে রাজধানীর মিরপুরের সেনপাড়া থেকে তাকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, কল্যাণপুরের জঙ্গি আস্তানায় অভিযানে হতাহতের ঘটনায় দায়ের করা মামলায় ১ মার্চ ঢাকা মহানগর হাকিম এস এম মাসুদ জামান মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১১ এপ্রিল দিন ধার্য করেন।

গত বছরের ২৫ জুলাই রাজধানীর কল্যাণপুরের ৫ নম্বর সড়কে ‘জাহাজ বিল্ডিংয়ে’  রাতভর অভিযান চালায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সকালে এক ঘণ্টার মূল অভিযানে ৯ জঙ্গি নিহত ও একজন (রিগ্যান) আহত হন। তারা সবাই নব্য জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য বলে জানিয়েছিল পুলিশ।

ঘটনার দুদিন পর মিরপুর মডেল থানার পরিদর্শক (অপারেশন) মো. শাহ জালাল আলম সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা দায়ের করেন। মামলায় ১০ জনকে আসামি করা হয়।

জেএ/জেএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।