নিম্ন আদালত কেরানীগঞ্জে স্থানান্তর প্রয়োজন


প্রকাশিত: ০৪:১১ এএম, ৩০ জানুয়ারি ২০১৭

ঢাকা মহানগর নিম্ন আদালত কেরানীগঞ্জে স্থানান্তর করা প্রয়োজন বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা। কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগার পরিদর্শনে গিয়ে সোমবার সকাল সাড়ে ৯টায় তিনি এ মন্তব্য করেন।  

এসকে সিনহা বলেন- নিম্ন আদালতের ফটকের সামনে থেকে প্রায় সময়ই আসামি ছিনতাইয়ের ঘটনা ঘটে। অার পুরান ঢাকার যে অবস্থা সেখান থেকে আসামি স্থানান্ত করা অনেকটা ঝুকিপূর্ণ। সে কারণে কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারের আশপাশে যদি নিম্ন আদালত স্থানান্তর করা যায় তবে তা আদালত ও কারা উভয় কর্তৃপক্ষের জন্য মঙ্গলজনক হবে।

sinha

তিনি বলেন- ঢাকার নিম্ন আদালত স্থানান্তরের বিষয়ে আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলেছি। তিনি এতে সম্মত হয়েছেন। কিন্তু আমি বুঝতে পারছি না এরপরও  নিম্ন আদালতে একটি নতুন ভবন নির্মিত হচ্ছে।

sinha

উল্লেখ্য, এর আগে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারও পরিদর্শন করেছিলেন প্রধান বিচারপ্রতি। প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব পাওয়ার পর থেকে চট্টগ্রাম, বান্দরবান, হবিগঞ্জসহ দেশের বিভিন্ন জেলার কারাগার পরিদর্শন করেন তিনি।

জেইউ/জেডএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।