হাসিনাকে হত্যাচেষ্টা মামলা : তদন্ত কর্মকর্তার জেরা ৮ জানুয়ারি


প্রকাশিত: ০৮:১২ এএম, ০১ জানুয়ারি ২০১৭

গোপালগঞ্জে কোটালীপাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলার তদন্ত কর্মকর্তা (আইও) সিআইডির সাবেক সহকারী পুলিশ সুপার মুন্সি আতিকুর রহমানকে জেরার জন্য ৮ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

আজ (রোববার) ঢাকার ২ নং দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মমতাজ বেগমের আদালতে তদন্ত কর্মকর্তাকে জেরার দিন ধার্য ছিল। আসামীদের আদালতে হাজির না করায় সময়ের আবেদন করেন রাষ্ট্রপক্ষ।

আদালত ওই আবেদন মঞ্জুর করে পরবর্তী জেরার জন্য আগামী ৮ জানুয়ারি দিন ধার্য করেন। মামলায় ৮৩ সাক্ষীর মধ্যে ৬৮ জনের সাক্ষ্য গ্রহণ সম্পন্ন হয়েছে।

মামলার অভিযোগ থেকে জানা যায়- বিগত ২০০০ সালের ২২ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোটালীপাড়া সফর উপলক্ষে স্থানীয় শেখ লুৎফর রহমান সরকারি আদর্শ কলেজ মাঠ প্রাঙ্গণে জনসভার প্যান্ডেল তৈরি করা হচ্ছিল। এ সময় একটি শক্তিশালী বোমা দেখতে পাওয়া যায়।

পরে সেনাবাহিনীর সদস্যরা ৭৬ কেজি ওজনের ওই শক্তিশালি বোমা উদ্ধার করে। পরের দিন ২৩ জুলাই ৪০ কেজি ওজনের আরো একটি বোমা উদ্ধার করা হয়।

এ ঘটনায় ঐ দিনই গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) নূর হোসেন একটি মামলা দায়ের করেন।

২০০১ সালের ৮ এপ্রিল সিআইডির সহকারী পুলিশ সুপার মুন্সি আতিকুর রহমান গোপালগঞ্জ আদালতে মুফতি আব্দুল হান্নানসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। পরে মামলাটি ২০১০ সালে ঢাকার ২ নং দ্রুত বিচার ট্রাইব্যুনালে বদলি করা হয়।

মামলার অপর আসামিরা হলেন- মো.মহিবুল্লাহ, মুন্সি ইব্রাহিম, মো. মাহমুদ আজহার, মো. রাশেদ ড্রাইভার, মো.শাহ নেওয়াজ, মো.ইউসুফ, মো. লোকমান, শেখ মো. এনামুল ও মো.মিজানুর রহমান।

জেএ/এমএমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।