রিশা হত্যা মামলা ট্রাইব্যুনালে হস্তান্তর


প্রকাশিত: ০২:২৬ পিএম, ২৭ নভেম্বর ২০১৬

রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির ছাত্রী সুরাইয়া আক্তার রিশা (১৪) হত্যা মামলাটি বিচারের জন্য নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে হস্তান্তরের আদেশ দিয়েছেন আদালত।

রোববার ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস মামলাটি দেখিলাম বলে স্বাক্ষর করে বিচারের জন্য ঢাকার ৩ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বদলির আদেশ দেন।

এর আগে ১৪ নভেম্বর রিশা হত্যা মামলায় ওবায়দুলের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন মামলা তদন্ত কর্মকর্তা রমনা থানার পরিদর্শক (তদন্ত) আলী হোসেন। এ মামলায় ২৬ জনকে সাক্ষী হিসেবে রাখা হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত ২৪ আগস্ট (বুধবার) কাকরাইল ওভারব্রিজের উপর রিশাকে ছুরিকাঘাত করে ওবায়দুল। পরে ২৮ আগস্ট চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে। এর আগে ছুরিকাঘাতের ঘটনায় ২৪ আগস্ট রিশার মা তানিয়া হোসেন বাদী হয়ে রমনা থানায় মামলা করেন।

অন্যদিকে রিশার মৃত্যুতে ঘাতক ওবায়দুলকে গ্রেফতার ও বিচারে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের তীব্র আন্দোলনের মুখে গত ৩১ আগস্ট ভোরে নীলফামারী থেকে ওবায়দুলকে গ্রেফতার করে আইন-শৃঙ্খলা বাহিনী।

১ সেপ্টেম্বর ঢাকা সিএমএম আদালতে ওবায়দুলকে হাজির করে রমনা থানার পরিদর্শক (তদন্ত) আলী হোসেন ১০ দিনের রিমান্ড আবেদন করলে ঢাকা মহানগর হাকিম দেলোয়ার হোসেন ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে ৫ সেপ্টেম্বর ওবায়দুল রিশাকে হত্যার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেন।

জেএ/জেএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।