বদির জামিনের আদেশ স্থগিত চেয়ে দুদকের আপিল


প্রকাশিত: ০৮:৩৯ এএম, ১৭ নভেম্বর ২০১৬

সম্পদের তথ্য গোপনের অভিযোগে কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সরকার দলীয় সংসদ সদস্য আবদুর রহমান বদিকে হাইকোর্ট থেকে দেয়া জামিনের আদেশ স্থগিত চেয়ে আবেদন করেছেন দুদকের আইনজীবী।

বৃহস্পতিবার সকালে দুদকের আইনজীবী অ্যাডভোকেট খোরশেদ আলম খান সুপ্রিমকোর্টের সংশ্লিষ্ট শাখায় এই আপিল আবেদন করেছেন বলে জানান তিনি নিজেই।

একই সঙ্গে বিচারিক (নিম্ন) আদালতের খালাসের রায় বাতিল চেয়েও দুদক আইনজীবী অপর একটি আপিল আবেদন করেছেন। তাতে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ থেকে বদির খালাসের বিরুদ্ধে সাজার নির্দেশনা চাওয়া হয়েছে।

খোরশেদ আলম খান বলেন, দুদক আইনের ২৭ ধারায় অবৈধ সম্পদ অর্জনের যে অভিযোগ এমপি বদির বিরুদ্ধে আনা হয়েছিল তা থেকে তাকে খালাস দিয়েছেন বিচারিক আদালত। আমরা নিম্ন আদালতের রায়ের কপি সংগ্রহ করেছি। রায় পর্যালোচনা করে আজ বৃহস্পতিবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আপিল করেছি।

গত ২ নভেম্বর ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিচারক আবু আহমদ জমাদার সংসদ সদস্য আব্দুর রহমান বদিকে ৩ বছরের কারাদণ্ড দিয়ে রায় ঘোষণা করেন। রায়ে একই সঙ্গে তাকে ১০ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাস কারাদণ্ডের আদেশ দেয়া হয়।

তবে বুধবার বদিকে ছয় মাসের জামিন দেন হাইকোর্ট। ১০ লাখ টাকার জরিমানার আদেশটিও স্থগিত করা হয়।

এফএইচ/এনএফ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।