রিশা হত্যা মামলায় ওবায়দুলের বিরুদ্ধে চার্জশিট দাখিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৭ এএম, ১৪ নভেম্বর ২০১৬
ফাইল ছবি

রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির ছাত্রী সুরাইয়া আক্তার রিশা (১৪) হত্যা মামলার ঘাতক ওবায়দুলকে আসামি করে চার্জশিট দাখিল করেছে পুলিশ। সোমবার ঢাকার সিএমএম আদালতে রমনা থানার জিআর শাখায় চার্জশিটটি দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার পরিদর্শক (তদন্ত) আলী হোসেন।

তিনি জাগো নিউজকে বলেন, রিশা হত্যা মামলায় ওবায়দুলের বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়েছে। এ মামলায় ২৬ জনকে সাক্ষী হিসেবে রাখা হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত ২৪ আগস্ট (বুধবার) কাকরাইল ওভারব্রিজের উপর রিশাকে ছুরিকাঘাত করে ওবায়দুল। পরে ২৮ আগস্ট চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে। এর আগে ছুরিকাঘাতের ঘটনায় ২৪ আগস্ট রিশার মা তানিয়া হোসেন বাদী হয়ে রমনা থানায় একটি মামলা করেন।

অন্যদিকে রিশার মৃত্যুতে ঘাতক ওবায়দুলকে গ্রেফতার ও বিচারে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের তীব্র আন্দোলনের মুখে গত ৩১ আগস্ট ভোরে নীলফামারী থেকে ওবায়দুলকে গ্রেফতার করে আইন-শৃঙ্খলা বাহিনী। পরে ১ সেপ্টেম্বর ঢাকা সিএমএম আদালতে ঘাতক ওবায়দুলকে হাজির করে রমনা থানার পরিদর্শক (তদন্ত) আলী হোসেন ১০ দিনের রিমান্ড আবেদন করলে ঢাকা মহানগর হাকিম দেলোয়ার হোসেন ছয়দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে ৫ সেপ্টেম্বর ওবায়দুল রিশাকে হত্যার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেন।

জেএ/জেডএ/এসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।