ব্লগার নিলয় হত্যার চার্জশিট দাখিল ৫ ডিসেম্বর


প্রকাশিত: ০৪:০৫ এএম, ০১ নভেম্বর ২০১৬

ব্লগার নীলাদ্রি চট্টোপাধ্যায় নিলয় হত্যা মামলার চার্জশিট দাখিলের জন্য সময় বৃদ্ধি করেছেন আদালত।

আজ (মঙ্গলবার) মামলার চার্জশিট দাখিলের দিন ধার্য ছিল। তদন্ত সংস্থা ডিবি পুলিশ চার্জশিট দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম জাকির হোসেন টিপু আগামী ৫ ডিসেম্বর নতুন দিন ধার্য করেছেন।

২০১৫ সালের ৭ আগস্ট রাজধানীর গোড়ানের ১৬৭ নম্বর বাড়ির পঞ্চম তলায় ব্লগার নিলয়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ওই দিনই এ হত্যার দায় স্বীকার করে জঙ্গি সংগঠন আল-কায়েদার ভারতীয় উপমহাদেশের (একিউআইএস) শাখার নামে বিবৃতি দেয়া হয়।

ঘটনার দিন রাতে নিহত নিলয়ের স্ত্রী অজ্ঞাত পরিচয় চারজনকে আসামি করে খিলগাঁও থানায় হত্যা মামলা করেন। মামলার পর বিভিন্ন সময় আনছারুল্লাহ বাংলাটিমের সাত সদস্যকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী। পরে তাদের বিভিন্ন মেয়াদে রিমান্ডেও নেওয়া হয়।

গ্রেফতারকৃত সাতজনের মধ্যে মাওলানা মুফতি আ. গাফফার, মর্তুজা ফয়সাল সাব্বির, কাওছার হোসেন সর্দার, কামাল হোসেন সরদার, সাদ আল নাহিদ কারাগারে। এছাড়া মাসুম রানা এবং তরিকুল ইসলাম নামের দুজন জামিনে রয়েছেন।

জেএ/এমএমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।