ইউকে-বাংলার চেয়ারম্যানের জামিন স্থগিত


প্রকাশিত: ০৭:৫২ এএম, ১৬ অক্টোবর ২০১৬

বেসিক ব্যাংকের ঋণ কেলেঙ্কারির ঘটনায় ইউকে-বাংলা ট্রেডিং লিমিটেডের চেয়ারম্যান আহমেদ তাজউদ্দিনের জামিন স্থগিত করে দিয়েছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত।

একই সঙ্গে বিষয়টি আগামী ১০ নভেম্বর শুনানির জন্য সুপ্রিমকোর্টের আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দিয়েছেন। আদালতে আজ তাজউদ্দিনের পক্ষে ছিলেন ব্যারিস্টার শফিক আহমেদ। অপর দিকে দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খোরশেদ আলম খান।

হাইকোর্টের দেওয়া জামিন আদেশ স্থগিত করে রোববার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের চেম্বার জজ আদালত এই আদেশ দেন।
এর আগে গত ২৬ সেপ্টেম্বর ইউকে-বাংলা ট্রেডিং লিমিটেডের চেয়ারম্যানকে শর্ত সাপেক্ষে ৪ সপ্তাহের জামিন মঞ্জুর করে আদেশ দেন বিচারপতি গোবিন্দ্র চন্দ্র ঠাকুর ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ।

একই সঙ্গে ৪ সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়। আদালত আত্মসমর্পণের দিন তাকে ২ কোটি টাকা জমা দিতে নির্দেশ দেন। পাশাপাশি প্রতি ২ মাস অন্তর ২ কোটি টাকা করে ব্যাংকে জমা দেওয়ারও নির্দেশ দেওয়া হয়। এই শর্ত পূরণে ব্যর্থ হলে তার জামিন বাতিল হবে বলে আদেশে বলা হয়। আদালতে দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান।

২০১৫ সালের ২১ সেপ্টেম্বর দুনীর্তি দমন কমিশন গুলশান থানায় ঋণ কেলেঙ্কারির ঘটনায় ইউকে-বাংলা ট্রেডিং লিমিটেডের চেয়ারম্যান আহমেদ তাজউদ্দিনের বিরুদ্ধে মামলা দায়ের করে। ৪৫ কোটি ৬০ লাখ ৩৭ হাজার টাকার ঋণ জালিয়াতির অভিযোগে এ মামলা দায়ের করা হয়।

এফএইচ/এআরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।