ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি তদন্তের নির্দেশ


প্রকাশিত: ১০:২৯ এএম, ২৯ সেপ্টেম্বর ২০১৬

ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি এবং বঙ্গবন্ধুকে নিয়ে অবমাননাকর উক্তি প্রকাশ করার অভিযোগে দায়ের করা মামলাটি তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম সারাফুত জাম্মান আনসারী মতিঝিল থানার পরিদর্শককে মামলাটি তদন্ত করে আগামী ৭ নভেম্বর (সোমবার) প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

এর আগে আজ (বৃহস্পতিবার) সকালে চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকীর বিরুদ্ধে বঙ্গবন্ধু বাঙালি লীগের সভাপতি ইসমাইল মোহাম্মদ গোলাম রসূল বাদী হয়ে মামলাটি করেন। পরে আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে মামলাটি তদন্তের নির্দেশ দেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ২৫ সেপ্টেম্বর (রোববার) রাতে ইরাদ সিদ্দিকী তার ফেসবুক আইডিতে এক স্ট্যাটাসে উল্লেখ করেন, ‘শেখ হাসিনাকে গুপ্তহত্যা সম্ভব নয়। কারণ শেখ হাসিনার চারিদিকে ভারতের বিশেষ নিরাপত্তার চাদর রয়েছে। ভারতীয়রা সরাসরি শেখ হাসিনার নিরাপত্তার বিধান করছে। কারণ শেখ হাসিনা বাংলাদেশে ভারতের স্বার্থেরই প্রতিনিধিত্ব করছেন। শেখ হাসিনাকে গুপ্তহত্যা ছাড়া বাংলাদেশে ভারসাম্য ও গণতন্ত্র ফেরানো সম্ভব নয়।’

একই দিন রাতে আরেকটি স্ট্যাটাসে একটি ছবি পোস্ট করেন তিনি। সেখানে একটি ঘোড়ার ছবি পোস্ট দিয়ে বঙ্গবন্ধুর পিতাকে বলিয়াদির জমিদারের ঘোড়ার ভৃত্য বলে উল্লেখ করেন। এছাড়া গত ১৫ সেপ্টেম্বর রাতে আরেকটি স্ট্যাটাসে স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবির নিচে মধ্য অঙ্গুলি প্রদর্শন করে ট্রল করে পোস্ট দেন এবং তিনি লেখেন, ‘ভাস্কর্য হাজারো শর্বের প্রতিনিধিত্ব করে’।
 
জেএ/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।