তারেককে রাজনীতি থেকে বিতাড়িত করতেই দণ্ড : আইনজীবী


প্রকাশিত: ০৭:৫০ এএম, ২১ জুলাই ২০১৬

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল বলেছেন, রাজনৈতিকভাবে হেয় করতেই উদ্দেশ্যপ্রণোদিত হয়ে তারেক রহমানের বিরুদ্ধে মামলা করে এই দণ্ড দেয়া হয়েছে। কিন্তু মিথ্যা মামলা দিয়ে তারেক রহমানকে রাজনীতি থেকে নিবৃত্ত করা যাবে না।

অর্থপাচার মামলার আপিলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে সাত বছরের কারাদণ্ডের আদেশ ও ২০ কোটি টাকার অর্থদণ্ড দিয়ে বৃহস্পতিবার রায় ঘোষণা করেছেন হাইকোর্ট।

একই সঙ্গে তারেকের বন্ধু ও ব্যবসায়িক অংশীদার গিয়াসউদ্দিন আল মামুনের সাত বছরের কারাদণ্ডও বহাল রাখা হয়েছে। তবে তাকে বিচারিক আদালতের দেওয়া ৪০ কোটি টাকা অর্থদণ্ড কমিয়ে ২০ কোটি টাকা করা হয়েছে।

বৃহস্পতিবার আলোচিত এ মামলার রায় ঘোষণার পর তারেকের আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল বলেন, রাজনৈতিকভাবে হেয় করতেই উদ্দেশ্যপ্রণোদিত হয়ে তারেক রহমানের বিরুদ্ধে মামলা করা হয়েছিল। একইসঙ্গে বৃহস্পতিবার ওই মামলায় তাকে দণ্ড দেয়া হয়েছে, যেন তাকে রাজনীতি থেকে বিতাড়িত করা যায়। কিন্তু মিথ্যা মামলা দিয়ে তারেক রহমানকে রাজনীতি থেকে নিবৃত্ত করা যাবে না।

তিনি বলেন, নিম্ন আদালতে এই মামলায় খালাস পেলেও হাইকোর্ট তারেক রহমানকে সাজা দিয়েছেন। আমরা আশা করি আপিলে ন্যায়বিচার পাবো।

জিয়া পরিবারের আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল বলেন, আমরা হাইকোর্টের রায়ে ন্যায়বিচার পাইনি। সর্বোচ্চ আদালতে আপিলের ব্যাপারে চিন্তা ভাবনা করছি।

অর্থপাচার মামলায় বৃহস্পতিবার হাইকোর্টে বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও তার বন্ধু ব্যবসায়ী গিয়াস উদ্দিন আল মামুনের রায় ঘোষণার পর প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।
 
এফএইচ/একে /এবিএস/এমএফ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।