আদালতের নিরাপত্তা জোরদারের নির্দেশ


প্রকাশিত: ০৬:৪২ এএম, ১৪ জুলাই ২০১৬

সম্প্রতি গুলশানের আর্টিসান রেস্তোরাঁ ও কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলার পরিপ্রেক্ষিতে দেশের আদালতগুলোতে নিরাপত্তা জোরদারের নির্দেশনা দেয়া হয়েছে। বুধবার সন্ধ্যায় সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয় বলে জানা গেছে।

হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার (বিচার ও প্রশাসন) সাব্বির ফয়েজ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, স্থানীয় প্রশাসনের সঙ্গে আলোচনা করে দেশের আদালতগুলোয় নিরাপত্তা জোরদার করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের নিরাপত্তা জোরদারে করণীয় ঠিক করতে বুধবার পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

সাব্বির ফয়েজ আরো জানান, সুপ্রিম কোর্টের সার্বিক নিরাপত্তা বিবেচনায় সিসিটিভির সংখ্যা বৃদ্ধিসহ তিনটি প্রবেশদ্বারে ব্যাগ ও লাগেজ স্ক্যানার স্থাপন করা হচ্ছে।

এর আগে মঙ্গলবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা এবং সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবীদের মধ্যে অনুষ্ঠিত এক বৈঠকে বিশেষ নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বৈঠকে প্রধান বিচারপতি নিরাপত্তা সুরক্ষার ক্ষেত্রে যেসব ব্যবস্থা নেওয়া হবে তা বাস্তবায়নে আইনজীবীসহ সংশ্লিষ্ট সবার  সহযোগিতা কামনা করেন। এ সময় আইনজীবীরাও নিরাপত্তার প্রশ্নে সুপ্রিম কোর্টের নেওয়া সকল পদক্ষেপ বাস্তবায়নে সহযোগিতা করতে প্রধান বিচারপতিকে আশ্বস্ত করেন।

বৈঠকে সুপ্রিম কোর্টের আইনজীবীরা ছাড়াও সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম, হাইকোর্টের অতিরিক্ত রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) সাব্বির ফয়েজসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এফএইচ/একে/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।