সিজার হত্যা : বিএনপি নেতাসহ অভিযুক্ত সাত


প্রকাশিত: ০৮:২৩ এএম, ২৮ জুন ২০১৬

ইতালির নাগরিক তাবেলা সিজার হত্যাকাণ্ডে ঢাকা মহানগর বিএনপির যুগ্ম-আহ্বায়ক ও সাবেক ওয়ার্ড কমিশনার এম এ কাইয়ুমসহ সাতজনকে অভিযুক্ত করে চার্জশিট (অভিযোগপত্র) দিয়েছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম আদালতের সংশ্লিষ্ট শাখায় অভিযোগপত্র দাখিল করেন আলোচিত এই হত্যা মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) গোলাম রব্বানী।

সিজার হত্যাকাণ্ডের ঠিক ৯ মাসের মাথায় এসে এ অভিযোগপত্র দিল পুলিশ। গত বছরের ২৮ সেপ্টেম্বর গুলশানের কূটনীতিক পাড়ায় তাবেলাকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন আইএসের নামে এ হত্যাকাণ্ডের দায় স্বীকারের খবর দেয় জঙ্গি তৎপরতা পর্যবেক্ষণকারী ওয়েবসাইট ‘সাইট ইন্টিলিজেন্স গ্রুপ’।

অভিযোগপত্রে যে সাতজনের নাম রয়েছে তার হলেন- বিএনপি নেতা এমএ কাইয়ুম, তার ভাই মতিন, তামজিদ হোসেন রুবেল, রাসেল চৌধুরী, মিনহাজুল আরেফিন ওরফে ভাগ্নে রাসেল, শাখাওয়াত হোসেন ও ভাঙ্গারি সোহেল।

এ মামলার অভিযোগপত্রে কাইয়ুমের নাম আসা প্রসঙ্গে শনিবার এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেন, সিজার হত্যাকাণ্ডের ঘটনায় বিএনপি নেতা এমএ কাউয়ুম ও তার ভাই আবদুল মতিনকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে।

রিজভী বলেন, জঙ্গি দমনে ব্যর্থ হয়ে সরকার বিএনপিকে জঙ্গি দল বানানোর চেষ্টা করছে। এরই ধারাবাহিকতায় বিএনপি নেতা এমএ কাউয়ুমকে বলির পাঠা বানানোর প্রক্রিয়া চলছে।

বাংলাদেশে বিদেশিদের ওপর হামলার ঘটনা বিরল। তবে গেল বছর ঢাকা ও রংপুরে দুটি ঘটনায় নিহত হন দু’জন।

এনএফ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।