প্রিজন ভ্যান থেকে জঙ্গি ছিনতাই : রাহাতের জামিন স্থগিত


প্রকাশিত: ০৫:১১ পিএম, ১৩ জুন ২০১৬

ময়মনসিংহের ত্রিশাল এলাকায় পুলিশের প্রিজন ভ্যান থেকে জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় আটক গোলাম সরওয়ার রাহাতের জামিন স্থগিত করেছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। সেই সঙ্গে সিলেটের ব্লগার অনন্ত বিজয় দাস হত্যার ঘটনায় আব্দুল খায়েন রশিদ আহম্মেদেরও জামিন স্থগিত করে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বে আপিল বিভাগের বেঞ্চ এই আদেশ দেন। এদিন আদালতের শুনানিতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল খোন্দকার দিলীরুজ্জামান।
 
এর আগে এই দুই জঙ্গিকে হাইকোর্ট থেকে জামিন দেয়া হয়েছিল। হাইকোর্টের আদেশ নিয়ে কারাগার থেকে আব্দুল খায়েন বেরিয়ে গেলেও রাহাত এখনও কারাগারে রয়েছে।

পরে খোন্দকার দিলীরুজ্জামান সাংবাদিকদের বলেন, হাইকোর্টে জামিন দেয়ায় রাষ্ট্রপক্ষ এ বিষয়ে আপিল করে। এই আপিলের প্রেক্ষিতে সোমবার আদালত রাহাতের জামিন স্থগিত করে আব্দুল খায়েনকে আত্মসমর্পণের নির্দেশ দেন।

২০১৪ সালের ২৩ ফেব্রুয়ারি ময়মনসিংহের ত্রিশালে প্রিজনভ্যান থেকে জেএমবির তিন জঙ্গিকে ছিনিয়ে নেয়ার ঘটনা ঘটে। জেএমবির শীর্ষ পর্যায়ের এ তিন নেতা হলেন মৃত্যুদণ্ডে দণ্ডিত সালাউদ্দিন সালেহীন ওরফে সানি (৩৮) ও রাকিবুল হাসান ওরফে হাফেজ মাহমুদ (৩৫) এবং যাবজ্জীবন সাজার আসামি জাহিদুল ইসলাম ওরফে বোমারু মিজান (৩৫)। এ ঘটনায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) গোলাম সরওয়ার রাহাত গ্রেফতার করে।

এদিকে ২০১৫ সালেল ১২ মে সিলেটের সুবিদবাজারে নিজের বাসার সামনে খুন হন বিজ্ঞানমনস্ক লেখক ও ব্লগার অনন্ত বিজয় দাশ।

এফএইচ/এসকেডি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।