অপহৃত ব্যবসায়ীর মৃত দেহ উদ্ধার, গ্রেফতার ২


প্রকাশিত: ১১:০২ এএম, ২৫ ডিসেম্বর ২০১৪

রাজধানীতে আলতাফ হোসেন নামে এক ট্রাভেল এজেন্ট ব্যবসায়ী অপহরণের ঘটনায় জড়িত অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগ (ডিবি)। গ্রেফতারকৃতরা হলেন- আলতাফের দ্বিতীয় স্ত্রী মৌসুমী আক্তার (২১) ও তার মামা মাসুম (২৫)।

তাদের দেয়া তথ্যের ভিত্তিতে গাজীপুরের জয়দেবপুর ন্যাশনাল পার্কের গজারি বন থেকে নিখোঁজ ব্যবসায়ীর মৃতদেহ উদ্ধার করে ডিবি পুলিশ।

এ ঘটনায় মৃত আলতাফের ভাই মোঃ জালাল হোসেন বাদী হয়ে যাত্রাবাড়ি থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। নিহত আলতাফ হোসেন যাত্রাবাড়ি থানাধীন কোনাপাড়া এলাকার খান ভবনে ভাড়াটিয়া হিসেবে দ্বিতীয় পক্ষের স্ত্রী মৌসুমী আক্তারসহ বসবাস করতেন।

বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপি এডিসি(মিডিয়া) সাইদুর রহমান। তিনি জানান, ছোট ভাই জালাল হোসেন ২১ ডিসেম্বর সারাদিন ভাইকে খুঁজে না পেয়ে রাতে যাত্রাবাড়ি থানায় একটি সাধারণ ডায়েরী করেন। ডায়েরির প্রেক্ষিতে সহকারী পুলিশ কমিশনার মাহমুদ নাসের জনি’র নেতৃত্বে একটি দল তদন্ত শুরু করে। তদন্তে ডিবি নিশ্চিত হয় যে, ব্যবসায়ী আলতাফ হোসেনের নিখোঁজের ঘটনায় তার দ্বিতীয় স্ত্রী মৌসুমী আক্তার জড়িত।

গত ২৩ ডিসেম্বর রাতে আড়াইটায় মৌসুমী আক্তারকে এবং রাতে সাড়ে ৩ টায় তার মামা মাসুমকে কোনাপাড়া এলাকা থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

তিনি জানান, পরে ডিবির জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মৌসুমী জানায়, পরকিয়া প্রেম সন্দেহে পারিবারিক কলহ ও দুই স্ত্রীর মধ্যে সম্পত্তির ভাগ বাটোয়ারাকে কেন্দ্র করে বিবাদ চলছিল। এ কারণে স্বামী আলতাফ হোসেনকে ছোট ভাই ইমন, পরকিয়া প্রেমিক ইমন ও মামা মাসুম ভূইয়াকে নিয়ে হত্যার পরিকল্পনা করেন মৌসুমি। পরিকল্পনা অনুযায়ী হত্যার উদ্দেশ্যে গত ২০ ডিসেম্বর রাত সাড়ে ১০টার দিকে খান ভবনের ৬ষ্ঠ তলার বাসায় তারা সকলে অবস্থান নেয়। আলতাফ হোসেন বাসায় প্রবেশ করলে গলায় রশি পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করেন তারা।

তিনি আরও বলেন, লাশ গুমের উদ্দেশ্যে ২১ ডিসেম্বর সাড়ে ১১ টার দিকে একটি ভাড়া মাইক্রোবাসযোগে মৃতদেহ গাজীপুর জেলার জয়দেবপুর থানাধীন ন্যাশনাল পার্কের গজারি বনের মধ্যে ফেলে দেয়।

গ্রেফতারের পর ডিবি কাছে দেয়া তথ্যের ভিত্তিতে বুধবার রাত সোয়ার ১১টার দিকে ন্যাশনাল পার্কের গজারি বনের ভিতর থেকে আলতাফ হোসেনের মৃতদেহ উদ্ধার করে ডিবি পুলিশ। ময়না তদন্তের জন্য লাশ গাজীপুর সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

মৃত আলতাফ হোসেন নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানার শখেরগাঁও গ্রামের হাজী বিল্লাল হোসেনের ছেলে। পলাতক আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে রয়েছে বলে জানিয়েছেন পুলিশ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।