আবদুল মতিনকে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা


প্রকাশিত: ০৭:৫৮ এএম, ০৯ অক্টোবর ২০১৪

ভাষা আন্দোলনের অন্যতম সংগঠক আবদুল মতিনকে কেন্দ্রীয় শহীদ মিনারে শেষ শ্রদ্ধা নিবেদন করছেন সর্বস্তরের মানুষ। হাজারো মানুষ সারিবদ্ধভাবে একে একে ফুল হাতে তার কফিনে বিনম্র শ্রদ্ধা প্রদর্শন করছেন। বৃহস্পতিবার দুপুর ১২টায় তার মরদেহ শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য সেখানে নিয়ে যাওয়া হয়।

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) হিমঘর থেকে বৃহস্পতিবার বেলা ১১টা ৫০মিনিটে তার ‍মরদেহ নেওয়া হয় ১৯৫২ এর ভাষা আন্দোলনের স্মৃতিবিজড়িত ঢাকা মেডিকেল কলেজের ঐতিহাসিক আমতলায়। সেখান থেকে ভাষাসৈনিক আবদুল মতিনের মরদেহ শহীদ মিনারে নিয়ে যাওয়া হয়।

এদিকে ভাষা সৈনিক আবদুল মতিনকে শেষ শ্রদ্ধা জানাতে সকাল থেকেই শহীদ মিনারে জড়ো হয়েছেন হাজারো মানুষ। বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও সর্বস্তরের হাজারো মানুষ সেখানে জাতির এই শ্রেষ্ঠ সন্তানকে শেষ শ্রদ্ধা জানাতে সমবেত হয়েছেন। ফুল হাতে বিনম্র শ্রদ্ধায় তারা সমবেত হয়েছেন ভাষা আন্দোলনের এই সেনানায়ককে শেষ বিদায় জানাতে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।