শনিবার শিল্পাঞ্চলে ব্যাংক খোলা


প্রকাশিত: ০১:৪৪ পিএম, ০১ অক্টোবর ২০১৪

পোশাক শিল্পে কর্মরত শ্রমিক ও কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধের সুবিধার্থে শিল্পাঞ্চলে অবস্থিত তফসিলি ব্যাংকের সংশ্লিষ্ট শাখা শনিবার (৪ অক্টোবর) খোলা রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। বুধবার কেন্দ্রীয় ব্যাংকের জারি করা নির্দেশনাটি তফসিলভুক্ত সব ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে পাঠানো হয়েছে।

নির্দেশনায় শাখাসমূহ সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত ৩ ঘণ্টা বিশেষ ব্যবস্থায় খোলা রাখার জন্য বলা হয়েছে। এর মধ্যে রয়েছে- ঢাকা মহানগরী, আশুলিয়া, সাভার, গাজীপুর, টঙ্গী, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত পোশাক শিল্প এলাকা।

তবে সনাতন ধর্মাবলম্বীদের দুর্গা পূজার বিজয়া দশমী থাকায় তাদের ওইদিন ব্যাংকিং কার্যক্রম থেকে বিরত রাখারও নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়া শনিবার দুর্গা পূজা উপলক্ষে সরকারি ছুটি থাকায় অফিসের কাজে যোগদানকারী কর্মকর্তা ও কর্মচারীদের সম্মানজনক যুক্তিসঙ্গত ভাতা প্রদানের জন্যও পরামর্শ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।